আইফোন মোছার কাপড় আনলো অ্যাপল, দাম ১৯ ডলার

|

সোমবার নিঃসন্দেহে অ্যাপলের সবচেয়ে বড় চমক ছিল নতুন ম্যাকবুক প্রো-এর অভিষেক। কিন্তু পার্শ্বভূমিকায় থেকেও পর্দার আলো কেড়ে নিতে ভালোই সক্ষম হয়েছে এক টুকরো কাপড়। শুধু এক টুকরো কাপড় বললে ভুল হবে, কেননা এতে থাকছে সেই বহুল পূজিত লোগো, যা দেখানোর ছুতোয় বিশ্বজুড়ে মিরর সেলফির বাড়বাড়ন্ত।

সাধের আইফোন মুছতে অ্যাপলের নিয়ে আসা সেই কাপড়টি অবশ্য যেনতেন কাপড় নয়। মাইক্রোফাইবার রয়েছে এতে। যা কিনতে আপনার গুনতে হবে ১৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৬০০ টাকার মতো।

পলিশিং ক্লথটি দিয়ে পরিষ্কার করা যাবে যেকোনো ধরনের ডিভাইসের ডিসপ্লে। পণ্যটির বিবরণের ঘরে লেখা রয়েছে, ‘নরম উপাদানে তৈরি পলিশিং ক্লথ, যা যেকোনো অ্যাপল ডিসপ্লে নিরাপদে এবং কার্যকরভাবে পরিষ্কার করে, এমনকি ন্যানো-টেক্সচার কাচও।’ এই ন্যানো-টেক্সচার কাচ পরিষ্কারের ব্যাপারটি এসেছে মূলত অ্যাপলের প্রো ডিসপ্লে এক্সডিআর মনিটরের জন্য।

অভিনব পণ্য বাজারে আনা ও অভিনবতর মূল্য নির্ধারণে অবশ্য অ্যাপলের জুড়ি মেলা ভার। ২০১৫ সালে তারা বাজারে আনে অ্যাপল ওয়াচের এক বিশেষ সংস্করণ, যা মোড়ানো ছিল ১৮ ক্যারেট সোনায়। সেই ঘড়ির দাম ছিল ১৭ হাজার ডলার। বাজার-নৈপুণ্য বিবেচনায় একে খুব একটা সফল বলা যায় না। এখন দেখার বিষয়, বিলাসী ‘পলিশিং ক্লথ’ দিয়ে অ্যাপল কতটা বাজিমাত করতে পারে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply