শুরুতেই মোস্তাফিজের আঘাত

|

ছবি: সংগৃহীত

নিজের করা প্রথম ওভারেই ওমান শিবিরে আঘাত হেনেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ইনিংসের সপ্তম বলে ওমানের ওপেনার আকিব ইলিয়াসকে এলবিডব্লিউয়ের ধাঁধায় ফেলেন দ্য ফিজ।

ইনিংসের দ্বিতীয় ওভারে বলে আসেন মোস্তাফিজ। ১ম বলটা ওয়াইড দিলেও দ্বিতীয় বলেই দলকে সাফল্য এনে দেন তিনি। শুরুর ধাক্কাটা খুব দরকার ছিল বাংলাদেশের। এ পর্যন্ত ৩ ওভারে ওমানের সংগ্রহ ২৬।

এর আগে ২০ ওভারে অলআউট হওয়ার আগে ওমানের বিরুদ্ধে বাংলাদেশ সংগ্রহ করতে পেরেছে ১৫৩ রান। শুরুতে লিটন-মেহেদি চলে গেলেও মাঝের ওভারগুলোয় যেমন ব্যাট করা দরকার ছিল, ঠিক তেমনটাই করেছেন নাইম ও সাকিব। রান আউট হওয়ার আগে মাঠে ঝড়ই বইয়ে দিয়েছেন চ্যাম্পিয়ন অলরাউন্ডার সাকিব আল হাসান। স্কটল্যান্ডের বিরুদ্ধে ২৮ বলে ২০ রান করার পর সমালোচিত হচ্ছিলেন যে সাকিব, তিনিই আজ রান তুলেছেন ১৪৪ স্ট্রাইক রেটে। ৬ চারের সাহায্যে ২৯ বলে ৪২ রান করে আকিব ইলিয়াসের সরাসরি থ্রোতে রান আউট না হলে সাকিব-ঝড়ে আরও অশান্ত হতে পারতো ওমানের মরূদ্যান।

মোহাম্মদ নাইম ও সাকিব আল হাসান ৫৪ বলে ৮০ রানের জুটি গড়ে বাংলাদেশের ইনিংসকে নিয়ে এসেছেন আশাব্যঞ্জক ছন্দে। সাকিবের আউটের পর ক্রিজে এসে দ্রুতই বিদায় নিয়েছেন নুরুল হাসান সোহান। তারপর ব্যর্থ হয়েছেন আফিফ, মুশফিক, মাহমুদউল্লাহ, সাইফুদ্দিনরা। তবে আলো ছড়িয়েছেন নাইম। ৫০ বলে ৬৪ রানের ইনিংসটিতে ছিল ৩ চার ও ৪টি ছয়।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply