সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য দূতাবাসের বিবৃতি

|

পৃথক পৃথক বার্তায় দেশের চলমান সাম্প্রদায়িক সহিংসতায় গভীর উদ্বেগ ও ভুক্তভোগী সকলের প্রতি সমবেদনা জানিয়েছে বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের দূতাবাস।

সম্প্রতি কুমিল্লার নানুয়ার দিঘী এলাকায় দুর্গাপূজা মণ্ডপে কুরআন শরীফ রাখার ঘটনার জের ধরে সৃষ্ট অস্থিরতায় দেশের বিভিন্ন অঞ্চলে দফায় দফায় মণ্ডপে ও সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় ঘৃণার বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের অফিশিয়াল ফেসবুকে পেইজে বলা হয়, সাম্প্রতিক ধর্মীয় সহিংসতার শিকার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি। ধর্ম পালনের স্বাধীনতা পবিত্র। আমাদের সবাইকে লক্ষ্য-নির্দিষ্ট সহিংসতা এবং পরিকল্পিত ঘৃণার বিরুদ্ধে অবিচল থাকতে হবে এবং সহিংসতার কোনও ভয় ছাড়াই প্রত্যেকে যেন নিজ নিজ বিশ্বাসের ধর্মীয় আচার বা উৎসবে অংশ নিতে পারেন- তা নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। বৈচিত্র্য, ঐক্য এবং পারস্পরিক শ্রদ্ধা রক্ষার আহ্বান জানানো সকল বিশ্বাসের বাংলাদেশিদের পাশে আছে যুক্তরাষ্ট্র।

অন্যদিকে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট সি ডিকসন টুইট করেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে সাম্প্রতিক ঘটনায় ভুক্তভোগী সকলের প্রতি রইল গভীর সহমর্মিতা। বিশ্বজুড়ে যারা সহিষ্ণুতা ও সম্প্রীতির পক্ষে কাজ করে, তাদের সকলের পাশে আছে যুক্তরাজ্য।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply