দ্বিতীয় জয়ে সুপার টুয়েলভের সুবাস পাচ্ছে স্কটল্যান্ড

|

আসাদ ভালার উইকেট নিয়ে অ্যালাসডেয়ার ইভান্সের উল্লাস। ছবি: সংগৃহীত

পাপুয়া নিউগিনিকে হারিয়ে গ্রুপ পর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশকে হারিয়ে চমক জাগানো স্কটল্যান্ড। এর মাধ্যমে সুপার টুয়েলভের দিকে অনেকটাই এগিয়ে গেলো কাইল কোয়েটজারের দল। আর বিশ্বকাপ থেকে বিদায়ের খুব কাছে চলে গেলো দুটি ম্যাচেই পরাজিত হওয়া পাপুয়া নিউগিনি।

স্কটিশদের ১৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৫ রানে ৫ এবং ৬৭ রানে ৬ উইকেট হারিয়ে এক মুহূর্তে তো কোন প্রতিরোধই গড়তে না পারার মতো অবস্থানে চলে গিয়েছিল পাপুয়া নিউগিনি। এরপর নরমান ভানুয়ার ৩৭ বলে ৪৭ রানের ইনিংসের সাথে কিপলিন দরিগা এবং চাদ সোপারের ছোট্ট দুটি ক্যামিওতে কিছুটা হলেও আশা জাগাতে পেরেছিল আসাদ ভালার পাপুয়া নিউগিনি। তবে তাতে ১৪৮ রানের বেশি করতে পারেনি তারা।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েটজার। তবে খুব একটা ভালো সূচনা পায়নি তারা। ২৬ রানের মধ্যেই ফিরে যান দুই ওপেনার কোয়েটজার এবং জর্জ মান্সি। রিচি বেরিংটন এবং ম্যাথু ক্রসের ৯২ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামলে বড় এক সংগ্রহের দিকেই যায় স্কটিশরা। বেরিংটন ৪৯ বলে ৭০ এবং ক্রস করেন ৩৬ বলে ৪৫ রান। এরপর আর কোনো ব্যাটারই তেমন ভালো করতে না পারলেও ২০ ওভার শেষে ৯ উইকেটে ১৬৫ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় স্কটল্যান্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply