ট্রাম্পের ওয়েবসাইট হ্যাক করে জুড়ে দেয়া হয়েছে এরদোগানের বক্তব্য!

|

ছবি: সংগৃহীত

তুরস্কের এক হ্যাকার সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওয়েবসাইট ডোনাল্ড ট্রাম্প ডটকম হ্যাক করে জুড়ে দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের বক্তব্য। খবর সিএনএন’র।

ইন্টারনেট আর্কাইভের মতে, চলতি মাসের ৮ তারিখ ট্রাম্পের ওয়েবসাইটটি হ্যাক হয়েছিল। এরপর গতকাল সোমবার (১৮ অক্টোবর) ট্রাম্পের ওয়েবসাইটের একটি পেইজে গেলে দেখা যায় এরদোগানের ভাষণের একটি অংশ উদ্ধৃত করা। যেখানে তুর্কি ভাষায় লেখা, যারা আল্লাহকে ভুলে গেছে তাদের মতো হইও না, আল্লাহ নিজেই তাদের ভুলিয়ে দেন। সম্প্রতি এক ভাষণে পবিত্র কুরআনের এ বাণী উদ্ধৃত করেছিলেন এরদোগান।

পরবর্তীতে রুতআইলদিজ নামের এক তুর্কি নাগরিক দাবি করেছেন, তিনিই ডোনাল্ড ট্রাম্প ওই ওয়েবসাইট হ্যাক করেছেন। সেখানে তিনি ট্রাম্পের বক্তব্য সরিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের বক্তব্য তুলে ধরেন। এরদোগানের বক্তব্য জুড়ে দেয়ার পাশাপাশি ওই হ্যাকার তার ইনস্টাগ্রাম এবং ফেসবুক লিংক সংযুক্ত করে দেন।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বর মাসে একই হ্যাকার বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত ওয়েবসাইট ভোট.জোবাইডেন ডটকম হ্যাক করেছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply