পরিবর্তন আসতে পারে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে

|

ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে বাংলাদেশ দলের ব্যাটিং ব্যর্থতার পর পরিবর্তন আসে পারে টাইগারদের আজকের ম্যাচের ব্যাটিং অর্ডারে, হতে পারে রদবদলও, এমনটাই জানিয়েছেন টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো।

বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১৪১ রান করতে নেমে ম্যাচ হেরেছে ৬ রানের ব্যবধানে। নিয়মিত বিরতিতে উইকেট বিলিয়ে দিয়ে এসেছে পুরো দল। এছাড়া মন্থর গতির ব্যাটিং দেখে মনে হয়নি ম্যাচ জেতার মনোভাব রাখছে ব্যাটাররা। এমনকি তিন সিনিয়র ক্রিকেটার সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহও তেমন সুবিধা করতে পারেনি। তাইতো ওমানের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে আরও সতর্ক অবস্থানে বাংলাদেশ দল।

সোমবার (১৮ অক্টোবর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো জানান, ওপেনার নাঈম শেখকে ফেরানো হবে একাদশে। সৌম্যর স্থানে ইনিংস ওপেন করতে পারে নাঈম। তবে আর কী কী পরিবর্তন আসতে পারে সে বিষয়ে খোলাসা করেননি কোচ।

রাসেল ডমিঙ্গো বলেন, আমি সবসময় উইকেটে ডানহাতি ও বাঁহাতি ব্যাটসম্যানের কম্বিনেশন রাখতে পছন্দ করি। তাই পরের ম্যাচের জন্য লাইনআপ নিয়ে নতুন করে ভাবা হচ্ছে। দুই ধরনের ব্যাটসম্যান যেন ক্রিজে থাকে সেই অনুযায়ী পরিকল্পনা করা হবে। আমরা এ বিষয়টি নিয়ে ইতোমধ্যে আলোচনা করেছি এবং এটি বাস্তবায়ন করাটা প্রায় নিশ্চিত।

এছাড়াও তিনি বলেন, ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসলে সেটি খুব বৃহৎ আকারে হবে না। দুই-একটি জায়গা জায়গায় বদল হতে পারে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে যেমন দেখেছেন আমরা ব্যাটিং অর্ডারে পরিবর্তন করেছিলাম। সেভাবে পরিস্থিতি বিবেচনায় লাইনআপ ঠিক হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply