কাকতালীয় মিল খুঁজে পাওয়া গেল ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচে

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে উপমহাদেশের তিন দল মিলে গড়লো এক অদ্ভুত নজির। সোমবার (১৮ অক্টোবর) ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা তিন দেশেরই আলাদা আলাদা তিনটি ম্যাচ ছিল। ভারত, পাকিস্তানের ছিল প্রস্তুতি ম্যাচ। আর শ্রীলঙ্কার ছিল বাছাই পর্বের ম্যাচ। তিনটি ম্যাচেই জয় পেয়েছে উপমহাদেশের তিন দল।

তবে কাকতালীয় বিষয় হল, ভারত, শ্রীলঙ্কা এবং পাকিস্তান তিন দেশই পরে ব্যাট করেছে। রান তাড়া করে তিন দেশই ৭ উইকেটে জয় পেয়েছে। এখানেই শেষ নয়। কাকতালীয় ঘটনা আরও রয়েছে। তিন দলই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতেছে। অর্থাৎ ছয় মেরেই ইনিংসের সমাপ্তি করেছে। এমন নজির বিশ্বকাপের মঞ্চে এর আগে কখনো দেখা যায়নি।

সোমবার প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। সেই ম্যাচে ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ১৮৮ রান সংগ্রহ করে। ১৮৯ রান তাড়া করতে নেমে ভারত ৬ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে যায়। ঋষভ পান্ত ছক্কা হাঁকিয়ে ভারতের ইনিংস শেষ করে। পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে ১৩০ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ২৭ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ফাকহার জামান ছয় মেরে ইনিংস শেষ করেন।

অন্যদিকে, শ্রীলঙ্কা বাছাই পর্বের ম্যাচ মুখোমুখি হয়েছিল নামিবিয়ার। সেই ম্যাচে ৯৬ রানে অল আউট হয়ে যায় নামিবিয়া। জবাবে ব্যাট করতে নেমে ১৩.২ ওভারেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। ভানুকা রাজাপক্ষও ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply