নিউজিল্যান্ড দলে যোগ দিলেন আইপিএল জয়ী ফ্লেমিং!

|

ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া আইপিএলে চেন্নাই সুপার কিংসের কোচ হিসেবে এখনও দুবাইয়ে অবস্থান করছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিং। দেশে ফেরার আগে কিছুদিনের জন্য হাতে সময় পাচ্ছেন ফ্লেমিং। তাই এই সময়টাতে বিশ্বকাপের জন্য দুবাইয়ে থাকা নিউজিল্যান্ড দলকে সাহায্য করবেন তিনি।

বিশ্বকাপের মূল পর্বে খেলার আগে দু’টি প্রস্তুতি মূলক ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। এই দু’ম্যাচের সময় দলের সঙ্গে থাকবেন ফ্লেমিং। পাঁচ দিন দলকে বিভিন্ন উপদেশ দিয়ে সহায়তা করবেন তিনি।

কিউদের প্রধান কোচ গ্যারি স্টিড, ব্যাটিং কোচ লুক রঞ্চি, বোলিং কোচ শেন জার্গেনসন ও শেন বন্ডের সঙ্গে কাজ করবেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে কোচ হিসেবে দারুণ সাফল্য পেয়েছেন ফ্লেমিং। ২০০৯ সাল থেকে চেন্নাইয়ের কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এ বছরের আইপিএলেও শিরোপা জিতেছে চেন্নাই।

নিউজিল্যান্ড দলের সাথে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দল চেন্নাই ও মেলবোর্ন স্টারসের কোচ ফ্লেমিং।

২০০৮ সালে ক্রিকেটকে বিদায় দেয়া ফ্লেমিং বলেন, আমার ম্যানেজড আইসোলেশন কোয়ারেন্টিনের (এমআইকিউ) আগে কিছু সময় আছে। বিশ্বকাপের আগে আমি পাঁচদিন কাজ করবো এবং দুবাই-আরব আমিরাতের পরিস্থিতি নিয়ে কথা বলবো। দলের সঙ্গে কাজ করার এটা দারুণ সুযোগ। অভিজ্ঞতা ভাগাভাগি করা, ক্যাম্পে আসা এবং আমি যাদের ভক্ত সেই সব খেলোয়াড়দের নিয়েও কথা হয়েছে। এই সুযোগ পেয়ে আমি নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply