কাবাঘর নিয়ে অবমাননাকর পোস্ট দেয়া সেই কিশোর গ্রেফতার

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

পবিত্র কাবাঘর নিয়ে ফেসবুকে অবমাননাকর পোস্ট দেয়া রংপুরের পীরগঞ্জের কসবা মাঝিপাড়ার সেই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৮ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে জয়পুরহাট থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার। যমুনা টেলিভিশনকে তিনি জানান, অভিযুক্ত কিশোরের পোস্টটিকে কেন্দ্র করে রোববার সন্ধ্যায় অসংখ্য লোকজন উত্তেজিত হয়ে ওঠে এবং কিশোরটির বাড়ি আক্রমণের জন্য সমবেত হতে থাকে। এক পর্যায়ে আমরা তার বাড়িঘর রক্ষা করতে পারলেও দুর্বৃত্তরা পাশের গ্রামে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে।

তিনি আরো বলেন, এরইমধ্যে আমরা সহিংসতায় অংশ নেয়া ৪৩জনকে গ্রেফতার করেছি। ২টি মামলা হয়েছে। আক্রান্ত গ্রামটির সকল সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতে র‍্যাব, বিজিবি এবং পুলিশের টহল অব্যাহত রয়েছে।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানও যমুনা টেলিভিশনকে অভিযুক্ত কিশোরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা অনুযায়ী পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হয়েছে। তাদের মাঝে খাবারসহ বিভিন্ন উপকরণ বিতরণ অব্যাহত আছে।

এদিকে, মঙ্গলবার সহিংসতার ঘটনাস্থল পরিদর্শনে আসবেন তথ্যমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

উল্লেখ্য, ফেসবুকে ধর্ম অবমাননার কথিত অভিযোগে রংপুরের পীরগঞ্জে গতকাল রোববার রাত ১০টার দিকে হিন্দু সম্প্রদায়ের বেশকিছু বাড়িঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ২০ জনকে আটক করেছে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply