সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে ঢাবিতে মশাল মিছিল

|

ছবি: সংগৃহীত

দেশব্যাপী চলমান সাম্প্রদায়িক হামলা, তাণ্ডব ও লুটপাটের বিরুদ্ধে মশাল মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এ মশাল মিছিল কর্মসূচি শুরু হয়। টিএসসি থেকে শুরু হওয়া মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ডাকসুর সাবেক সদস্য ও ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক উপ-সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, দেশের যেকোনো সংকটে ও জাতীয় দুর্যোগে ত্রাতার ভূমিকায় এগিয়ে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাই চলমান সাম্প্রদায়িক সহিংসতার সময়ে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মশাল মিছিল করি।

তিনি আরো বলেন, আমরা সাম্প্রদায়িক সহিংসতার পিছনের ও সম্মুখের কুশীলব, ষড়যন্ত্রকারী, আক্রমণকারীদের দ্রুততম সময়ে চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবী জানাই। সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মৌন প্রতিবাদস্বরূপ আগামী দুইদিন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ করব। দ্রুততম সময়ে হামলাকারীদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা না নিলে আবারো মাঠে নামব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply