ফেনীতে মন্দির ভাঙচুরের ঘটনায় গ্রেফতার আরও ৫ জন

|

ফেনী প্রতিনিধি:

ফেনীতে মন্দির ভাঙচুর ও শহরের ট্রাংক রোডে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় আরও ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‍্যাব। এ নিয়ে গত দুই দিনের অভিযানে মোট ৬ জনকে গ্রেফতার করা হলো।

গ্রেফতারকৃতরা হলেন ফেনী পৌরসভার আবদুল মান্নান (৪৬), ফেনী সদর উপজেলার এনামুল হক রাকিব (২০), ঝালকাঠি জেলার নলচিটি উপজেলার মো. মিরাজ (৩৩), কিশোরগঞ্জের হোসেনপুর থানার ফয়সল আহম্মেদ আল আমিন (১৯) ও ফেনীর পরশুরাম উপজেলার হাফেজ আবদুস সামাদ জুনায়েদ (১৯)। এর আগে, শনিবার রাতে ফেনী পৌরসভার আহনাফ তৌসিফ মাহমুদ লাবিব (২২) কে আটক করা হয়।

ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল ইসলামের আদালতে প্রত্যেককে অধিকতর জিজ্ঞাাসাবাদের জন্য ৫ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার রিমান্ড আবেদনের শুনানি হবে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন। সোমবার (১৮ অক্টোবর) সকালে ফেনীতে পৌঁছে ঘটনাস্থল পরিদর্শন করেন। ডিআইজি বলেন, একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করার জন্য এসব হামলা করছে। পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। গ্রেফতার অভিযান চলছে। দেশের বিভিন্ন স্থানে অপরাধীরা গ্রেফতারও হচ্ছে। কোনো নিরাপরাধ লোক যেন অহেতুক হয়রানির শিকার না হয় সেটাও দেখা হবে। তিনি গুজবে কান না দেওয়া আহ্বান জানান।

উল্লেখ্য, গত শনিবার আসরের নামাজের পর মসজিদের সামনে অবস্থান করছিলেন মুসল্লিরা। একই সময়ে কালী বাড়ি মন্দিরের সামনে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে প্রতিবাদ সভা ও শহীদ মিনারে মানববন্ধনের প্রস্তুতি নিচ্ছিলেন ফেনী জেলা পূজা উদযাপন পরিষদের নেতারা। একপর্যায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। দফায় দফায় সংঘর্ষে পুলিশ কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, যুবলীগ-ছাত্রলীগকর্মীসহ সাধারণ পথচারী, সিএনজি অটোরিকশা চালকসহ অন্তত ২৯ জন আহত হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply