সরকারি ঘর দেয়ার প্রলোভনে ইউপি সদস্যের লক্ষাধিক টাকা আত্মসাৎ

|

ইউপি সদস্য লাল মিয়া।

‘একটি মানুষও থাকবে না গৃহহীন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশে চলছে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প। কিন্তু কিছু কিছু অসাধু জনপ্রতিনিধিদের কারণেই ব্যাঘাত ঘটছে এসকল প্রকল্পে। তেমনি টাঙ্গাইলের সদর উপজেলার মগড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য লাল মিয়ার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এই বিষয়ে প্রশাসনের কাছে লিখিত অভিযোগও করেছেন ভুক্তভোগীরা। ঘটনা তদন্তে ব্যবস্থা নিবে বলে জানান উপজেলা প্রশাসন।

জানা গেছে, ইউপি সদস্য লাল মিয়া প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার কথা বলে শতাধিক গৃহহীনদের কাছ থেকে জনপ্রতি ৫ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত নিয়েছেন। সবমিলিয়ে প্রায় ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

ভুক্তভোগীদের অভিযোগ, টাকা নেয়ার তিন বছর পার হলেও ঘর বুঝে পাননি তারা। টাকাও ফেরত দিচ্ছে না, উল্টো টাকা চাইলেই দেখানো হচ্ছে ভয়ভীতি ও মারধরের হুমকি।

বিষয়টি অস্বীকার করে লালমিয়া বলেন, ঘটনা সম্পূর্ণই মিথ্যা আর সামনে নির্বাচন তাই এ বিষয়ে কিছু বলতে চাচ্ছি না। এ নিয়ে, মগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম জানান, ঘর পাইয়ে দেয়ার কথা বলে গৃহহীনদের কাছ থেকে যদি টাকা নিয়ে থাকে তাহলে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে জানা ছিলো না, তবে এখন ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এই কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply