পরিসংখ্যানে এগিয়ে ডাচরা, প্রস্তুতি ম্যাচ জিতে আত্মবিশ্বাসী আয়ারল্যান্ড

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পর্বে গ্রুপ এ’র প্রথম ম্যাচে মুখোমুখি আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। সোমবার (১৮ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

শক্তির বিচারে প্রায় সমানে সমান দু’দল। তাই জয়ের দিকেই চোখ থাকবে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ডাচরা। সব মিলিয়ে দুই দলের হেড টু হেডে ১২ বারের দেখায় নেদারল্যান্ডসের জয় ৭টিতে। বিপরীতে আইরিশরা জিতেছে চার ম্যাচ। পরিত্যক্ত হয়েছে এক ম্যাচ। সবশেষ টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বে আয়ারল্যান্ডকে ২১ রানে হারিয়েছিল নেদারল্যান্ডস।

এই ডাচ দলকে বলা হচ্ছে তাদের ইতিহাসের অন্যতম সেরা দল। রায়ান টেন ডেসকাট ও রুলফ ফন ডার মারউইর মতো অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে আছেন ফর্মে থাকা তরুণ খেলোয়াড় পল ফন মিকেরেন, যিনি সদ্য সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের সঙ্গে সিপিএল জিতেছেন। অন্যদিকে, ২০০৭ থেকে ২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত যে সোনালি প্রজন্মের আয়ারল্যান্ড ছিল, তা এখন আর নেই। তবুও এই ম্যাচে আইরিশদের বড় ভরসা হবেন পল স্টার্লিং ও কেভিন ও ব্রায়েন। এছাড়াও দুটো প্রস্তুতি ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে আয়ারল্যান্ড।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply