ভিন্ন রাজ্যের নাগরিকদের কাশ্মির ছাড়ার হুমকি জঙ্গি সংগঠনের

|

ছবি: সংগৃহীত।

গত কয়েকদিন ধরেই উত্তপ্ত ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মির। একদিকে জঙ্গিদের সাথে দেশটির সেনাবাহিনীর সংঘর্ষ চলছে। অন্যদিকে, একের পর এক জম্মু-কাশ্মিরে অবস্থিত ভিন্ন রাজ্যের শ্রমিককে হত্যা করছে জঙ্গিরা। রোববার (১৭ অক্টোবর) বিহারের দুই শ্রমিককে খুন করে জঙ্গিরা। গুরুতর আহত হন আরও একজন। সবমিলিয়ে ১১ জন সাধারণ নাগরিক প্রাণ হারিয়েছে এই উপত্যকায়। আর এই ঘটনায় পুরোপুরি দায়স্বীকার করেছে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট জম্মু অ্যান্ড কাশ্মির।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ইতোমধ্যে হামলার দায় স্বীকার করে একটি বিবৃতিও প্রকাশ করেছে ইউএলএফ। তাতে তারা জানিয়েছে, ভারতে মুসলিমদের হত্যার প্রতিবাদেই এই পদক্ষেপ নিয়েছে তারা। এরপরই কার্যত হুমকি দিয়ে সংগঠনটি জানায়, অবিলম্বে ভিন রাজ্যের শ্রমিকদের কাশ্মির ছাড়তে হবে। পাশাপাশি গত কয়েকদিনে ১১ জন সাধারণ নাগরিকের মৃত্যুর দায়ভারও স্বীকার করে নিয়েছে লস্করের অন্যতম এই সংগঠনটি।

এদিকে, রোববার হামলার পরই বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে। সেখানে উপত্যকার বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা শ্রমিকদের একত্রিত করে সেনা, সিএপিএফ কিংবা পুলিশ স্টেশনের কাছাকাছি কোনও স্থানে রাখতে জরুরিভিত্তিতে নির্দেশ দেওয়া হয়েছে। সেনাবাাহনীর সাথে এখনও জঙ্গি বাহিনীর সংঘর্ষ চলছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply