বিশ্বকাপে পারফর্ম করতেই গেইলকে ফেরানো হয়েছে: পোলার্ড

|

ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপ শিরোপা অক্ষুণ্ণ রাখার মিশনে ওয়েস্ট ইন্ডিজ দলে নেয়া হয়েছে বিশ্ব ক্রিকেটের মহাতারকা ক্রিস গেইল। যদিও বেশ কিছু দিন যাবতই ভাল করতে পারছে না তবুও ক্যারিবীয় অধিনায়ক কিরণ পোলার্ড মনে করছেন সংযুক্ত আরব আমিরাতে ফর্মে ফিরবেন গেইল।

আগামী ২৩ অক্টোবর সুপার-১২ পর্বে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। সে সময় ৪২ বছর বয়সী গেইল হবেন প্রতিযোগিতায় সবচেয়ে বয়োজ্যেষ্ঠ খেলোয়াড়।

সম্প্রতি জৈব-সুরক্ষা বলয়ের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছেড়ে মাঝ পথেই সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিলেন গেইল। পোলার্ড বলেন, সুরক্ষা বলয়ে থাকাটা কঠিন। যারা উপভোগ করতে চায় তারা এটি সহজে মেনে নিতে পারে না। এতেই প্রমাণিত হয় যে এটি আমাদের জন্য কতটা কঠিন।

টি-২০ বিশ্বকাপ আসরে সাবেক শ্রীলংকান তারকা মাহেলা জয়বর্ধনের (১,০১৬ রান) সর্বোচ্চ সংগ্রহকে টপকাতে গেইলের প্রয়োজন আর মাত্র ৯৭ রান। তবে পোলার্ড বলেছেন গেইল শুধু রেকর্ড গড়ার জন্য এই আসরে খেলছেন না। তিনি দলকে জিতিয়ে শিরোপা অক্ষুণ্ণ রাখতেই দলে যোগ দিয়েছেন।

উইন্ডিজ অধিনায়ক বলেন, সে যা করেছেন তা বলার ভাষা আমার নেই। গেইল এমন এক খেলোয়াড় যার ঝুলিতে রয়েছে সর্বাধিক রান ও সর্বাধিক ছক্কা। সে ব্যাট হাতে দাঁড়ালে প্রতিপক্ষ দলের বোলাদের কাঁপন শুরু হয়ে যায়। আমাদের ও তার প্রধান লক্ষ্য হচ্ছে বিশ্বকাপ জয় করে শিরোপা ধরে রাখা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply