রাম নাম জপতে জপতেই মঞ্চে অভিনেতার মৃত্যু, দর্শক ভাবলেন অভিনয়

|

ছবি: সংগৃহীত।

ভারতের উত্তর প্রদেশের বিজনোরে চলছিলো রামলীলা’র মঞ্চায়ন। সেখানে রাজা দশরথের চরিত্রে অভিনয় করছিলেন রাজেন্দ্র সিং নামের এক অভিনেতা। কিন্তু মঞ্চে রামলীলা চলাকালীন অভিনয় করতে গিয়ে মারা যান রাজেন্দ্র সিং।

সংবাদমাধ্যম ভারত টাইমসের প্রতিবেদনে বলা হয়, মঞ্চে রামের নাম জপতে জপতে ঢলে পড়েন অভিনেতা রাজেন্দ্র সিং। দর্শকরা শুরুতে অভিনয় মনে করলেও পরে দেখা যায়, ওই অভিনেতা আসলে মারা গিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে রামলীলার মঞ্চায়ন চলছিল। মঞ্চে তখন রামের বনবাসে যাওয়ার দৃশ্য চলছিল। পুত্রশোকে কাতর রাজা দশরথ। রামকে জঙ্গল থেকে ফিরিয়ে আনার জন্য মন্ত্রী সুমন্তকে নির্দেশ দিয়েছিলেন তিনি।

রাজার নির্দেশ পালন করতে রামকে ফিরিয়ে আনতেও যান মন্ত্রী সুমন্ত। কিন্তু তাকে ফিরতে হয়েছে খালি হাতে। মন্ত্রী সুমন্তকে খালি হাতে ফিরতে দেখে পুত্রশোকে কাতর হয়ে ওঠেন রাজা দশরথ।

এমন সময়ই ঘটে ওই অঘটন। মঞ্চে ‌রাম রাম বলে চিৎকার করে চলেছেন তিনি। চিৎকার করতে করতেই মঞ্চে পড়ে যান রাজেন্দ্র সিং। দর্শকরা তার অভিনয়ে মুগ্ধ এবং হাততালি দিচ্ছিলেন। কিন্তু বেশ কিছুক্ষণ পরও যখন তিনি আর উঠে দাঁড়াননি, তখন দর্শকরা বুঝতে পারেন প্রবীণ এই অভিনেতা আর নেই।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply