থমসন ফাউন্ডেশন ইয়াং জার্নালিস্ট অ্যাওয়ার্ডের মনোনয়ন পেলেন যমুনা টিভির ইব্রাহীম খলিল

|

ছবি: সংগৃহীত

সাংবাদিকতা শিক্ষা ও প্রসারে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ‘থমসন ফাউন্ডেশন’ এর ‘ইয়াং জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ এর জন্য এ বছর মনোনয়ন পেয়েছেন যমুনা টেলিভিশনের স্টাফ করেসপনডেন্ট ইব্রাহিম খলিল।

বিশ্বব্যাপী ৫৫ দেশের ২২০ জন সাংবাদিকের পরিবেশ বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন যাচাই-বাছাই করে ১০ জনকে মনোনয়ন দিয়েছেন থমসন ফাউন্ডেশন।

মনোনয়নপ্রাপ্ত অন্য ৯ জন হলেন, এল সালবাদর থেকে কারমেন ভ্যালেরিয়া এসকোবার ক্যাস্টিলো, ইন্ডিয়া থেকে পার্থ নিখিল ও মহিমা জৈন, নাইজেরিয়া থেকে সামাদ উসমান, মিশর থেকে শরোক ঘোনিম, উগান্ডা থেকে ড্যানিয়েল লুতায়া, মালয়েশিয়া থেকে কাই হুই ওয়াং, কলম্বিয়া থেকে তাতিয়ানা পার্দো ইবাররা এবং পাকিস্তান থেকে জুহা সিদ্দিকী।

ইব্রাহিম খলিলের ‘নারীদের পাবলিক টয়লেট নিয়ে বিড়ম্বনা’ ও ‘সুপেয় পানির ওয়াটার বুথ’ এর নতুন সংকট অনুসন্ধানের রিপোর্ট দুটি বিচারকদের মুগ্ধ করেছে।

থমসন ফাউন্ডেশন বলেছেন, বিশ্বের এই ১০ জন ইয়াং জার্নালিস্টকে খুঁজে বের করতে তাদের যাচাই-বাছাইয়ের এই দুরূহ কাজটি অনেক সময় নিয়ে করতে হয়েছে। তাদের নিয়ে আমরা গর্ববোধ করি। এই ১০ জন মেধাবী সাংবাদিক আগামী দিনের সাংবাদিকতার অগ্রপথিক।

আগামী ২৯ নভেম্বর এই ১০ জনের মধ্য থেকে ১ জনকে চূড়ান্তভাবে এ বছরের ‘থমসন ফাউন্ডেশন ইয়াং জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ তুলে দেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply