টাইগারদের লক্ষ্য ১৪১ রান

|

এই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

পাল্টা আক্রমণে ম্যাচে ফিরেছে স্কটল্যান্ড। ধ্বংসস্তুপ থেকে উঠে দাঁড়িয়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৪০ রানের সম্মানজনক স্কোর করে বাংলাদেশের সামনে ১৪১ রানের টার্গেট দিয়েছে কাইল কোয়েটজারের স্কটল্যান্ড।

মেহেদি হাসান, সাকিব আল হাসানের তোপের মুখে মাত্র ৫৩ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলেছিল স্কটল্যান্ড। কিন্তু সেখান থেকেই ক্রিস গ্রিভস ও মার্ক ওয়াটের ব্যাটিং দৃঢ়তায় কেবল একশো রান বা ২০ ওভার পূর্ণই করেনি তারা, বাংলাদেশের সামনে দিয়েছে এক চ্যালেঞ্জিং টার্গেট।

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। স্কটিশ অধিনায়ক কোয়েটজার শূন্য রানেই ফিরে যান সাইফুদ্দিনের ইয়র্কারে বোল্ড হয়ে। তারপর থেকেই অপর ওপেনার জর্জ মান্সিকে সাথে নিয়ে রান বাড়ানোর চেষ্টা চালিয়ে যান ম্যাথু ক্রস। কিন্তু মেহেদি হাসান বোলিংয়ে এসেই এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ক্রসকে। দুই বল পর জর্জ মান্সিকে পরিষ্কার বোল্ড করে ফেরান মেহেদি হাসান।

তারপর একই ওভারে রিচি বেরিংটন ও মাইকেল লিস্ককে ফিরিয়ে দেন সাকিব আল হাসান। আফিফের নেয়া বেরিংটনের ক্যাচ তো ছিল দর্শনীয় এক ব্যাপার! পরের ওভারেই ক্যালাম ম্যাকলয়েড, মেহেদি হাসানের বলে বোল্ড হলে ২০ ওভারের আগেই অল আউট হবার শঙ্কায় পড়ে স্কটিশরা। আর তারপরই শুরু হয় গ্রিভস ও ওয়াটের প্রতিরোধ। এই দুজন গড়েন ৫১ রানের জুটি। গ্রিভসের ২৮ বলে ৪৫ রানের লড়াকু ইনিংস থামে মোস্তাফিজের বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে।

এই ম্যাচেই লাসিথ মালিঙ্গাকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন সাকিব আল হাসান। মাইকেল লিস্ককে আউট করার মধ্য দিয়েই মালিঙ্গার ১০৭ উইকেটকে টপকে গেলেন তিনি।

বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান নেন ১৯ রানে ৩ উইকেট। এছাড়া সাকিব ও মোস্তাফিজ নেন দুটি করে উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply