মেঘনায় ট্রলার ডুবি; শিশুর মৃত্যু, নিখোঁজ মা-ছেলে

|

মেঘনা নদীর চর পাতিলা এলাকায় ঝড়ের কবলে পড়ে ৯ জন যাত্রীসহ ডুবে গেছে একটি ট্রলার। এ ঘটনায় ১ জন শিশুর মৃতদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। জীবিত উদ্ধার করা হয়েছে আরো ৬ জনকে। নিখোঁজ রয়েছে ট্রলার মালিক ও তার মা।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে হঠাৎ মেঘনার মাঝ নদীতে ঝড় উঠলে ডুবে যায় ট্রলারটি। বাকিদের উদ্ধারে কাজ করছে কোস্টগার্ড।

কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা আউটপোষ্টের কমান্ডার এম ওয়ালিউল্লাহ জানান, দুপুরে চর পাতিলা থেকে মাল বোঝাই একটি ট্রলারে করে ৯ জন চর কচ্ছপিয়া ঘাটের উদ্দেশে রওনা হয়। এ সময় ট্রলারটি কচ্ছপিয়া ঘাটের নিকটবর্তী এলাকায় আসলে আকস্মিক ঘূর্ণিঝড়ের কবলে ট্রলারটি ডুবে যায়।

খবর পেয়ে কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা আউটপোস্ট এলাকার একটি টিম ঘটনাস্থলে ছুটে যায়। এ সময় তারা জোনায়েদ (৩) নামে এক শিশুকে মৃত উদ্ধার করে। এছাড়া রোজিনা (২৫), জোবায়ের (২) নামে দুজনকে আহত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। পানির তীব্র স্রোত ও উত্তাল ঢেউয়ের কারণে স্বপন (৩০) ও বিলকিস বেগম (৫০) নামে আরো দুইজন পানির গভীরে তলিয়ে যাওয়ায় তাদেরকে উদ্ধার করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাখাওয়াত হোসেন জানান, আমরা এখনো উদ্ধার অভিযান অব্যাহত রেখেছি। কোন কারণে ব্যর্থ হলে প্রয়োজনে ডুবুরি দল এনে তাদেরকে দিয়ে নতুন করে উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply