‘পাকিস্তানকে নিয়ে ভারতের দুশ্চিন্তার কিছু নেই’

|

ছবি: সংগৃহীত

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে ভারত। এই হাই ভোল্টেজ ম্যাচ ঘিরে চলছে নানা জল্পনা-কল্পনা। তাতে এবার নাম লেখালেন সাবেক ভারতীয় পেসার অজিত আগারকার। ‘ক্লাস অব ২০০৭’ অনুষ্ঠানে তিনি বলেছেন, সাম্প্রতিক ফর্ম বিবেচনা করলে পাকিস্তানকে নিয়ে ভারতের দুশ্চিন্তার কিছু নেই।

অজিত আগারকার বলেন, ভারত-পাকিস্তান যখন একে-অপরের বিপক্ষে খেলে তখন স্বাভাবিকভাবে উত্তেজনাও থাকে অনেক বেশি। কিন্তু ভারতের বর্তমান ফর্ম ও দুই দলের পরিসংখ্যান অনুযায়ী মনে হচ্ছে না, ভারতকে বড় চ্যালেঞ্জ দিতে পারবে পাকিস্তান।

পাশাপাশি ৪৩ বছর বয়সী সাবেক এই পেসার মনে করেন, পাকিস্তানকে হালকাভাবে নেয়ার ভুল করবে না কোহলি বাহিনী। তিনি বলেন, আমার মনে হয় না প্রতিবেশী পাকিস্তানকে হালকাভাবে নেবে ভারত। কারণ, ক্রিকেট একটা আজব খেলা। এখানে খেলার মোড় ঘুরে যেতে পারে যেকোনো সময়। আর টি-টোয়েন্টি ফরম্যাটের কথা বললে তো, সেটা কেবল এক ওভারের ব্যাপার।

প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্মৃতি হাতরে আগারকার বলেন, আমরা ভাবতেও পারিনি যে একদল তরুণকে নিয়ে শিরোপা জিতবো আমরা; সেটাও আবার পাকিস্তানের বিপক্ষে। মনে হয়, তেমনটা ভাবেনি পাকিস্তানও। এই দ্বৈরথ উত্তেজনার জোয়ার বইয়ে দেয় বলেই ভারত-পাকিস্তান মহারণ সব সময়ই বিশ্বকাপের সেরা আকর্ষণ।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply