কেবল ছয় মারাই নয়, পরিপূর্ণ ক্রিকেট চান পোলার্ড

|

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় শিরোপা জয়ের পথে দলের কাছ থেকে কেবল পাওয়ার হিটিং নয়, পরিপূর্ণ ক্রিকেট চান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি মনে করেন, খেলা সম্পর্কে পরিষ্কার ধারণা এবং দ্রুত পরিবর্তিত পরিস্থিতির সাথে মানিয়ে নেয়ার ক্ষমতাই তার দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন করতে সাহায্য করবে।

পোলার্ডের নেতৃত্বে উইন্ডিজ দলটি টি-টোয়েন্টি ফরম্যাটে অভিজ্ঞ খেলোয়াড়ে গড়া। এরমধ্যে লেন্ডল সিমন্স, রবি রামপল, ফ্যাবিয়ান অ্যালেন, আন্দ্রে ফ্লেচার, রোস্টন চেজদের আছে সিপিএলে লম্বা সময় খেলার অভিজ্ঞতা। অন্যদিকে, পোলার্ডের মতো ডোয়াইন ব্রাভো, এভিন লুইস, নিকোলাস পুরান, শিমরন হেটমায়াদের হয়েছে বিশ্বকাপ ভেন্যুতে আইপিএলে খেলে কন্ডিশনের সাথে মানিয়ে নেয়ার সুবিধা। তারা আরব আমিরাতে আছেন পাঁচ সপ্তাহেরও বেশি সময় ধরে।

এ ব্যাপারে কাইরন পোলার্ড বলেন, আইপিএলের অভিজ্ঞতা দারুণ। শুধু বোলিং ব্যাটিংই নয়, বিশ্বকাপের পরিবেশে মানিয়ে নেয়াটাও সহজ হয়েছে আমাদের জন্য। এখন আমরা চাই প্রথম ম্যাচ জিতে দুই পয়েন্ট সংগ্রহ করার। তারপর ধীরে ধীরে এগিয়ে যাওয়ার চেষ্টা থাকবে আমাদের। দেখবো, কী হয় সামনে।

পোলার্ড আরও বলেন, সাধারণ কাজগুলো করে যাওয়াটাই জরুরি। অনেকেই ভাবতে পারে যে, আমরা ডট বল দিয়ে পরের ডেলিভারিকে সীমানা ছাড়া করতে চাই। কিন্তু আমার মনে হয়, বল দেখেশুনে ছেড়ে দেয়া, সিঙ্গেল ও ডাবলের মাধ্যমে রানের চাকা সচল রাখাও জরুরি। এর সাথে আমাদের শক্তির জায়গাগুলোকেও কাজে লাগানোর চেষ্টা করবো। আমাদের যেমন পাওয়ার হিটার আছে, তেমনি রোস্টন চেজের মতো ব্যাটারও আছে, যিনি স্ট্রাইক পরিবর্তনের কাজটা খুব ভালো পারেন।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply