কাতার সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

|

কাতারে অনুষ্ঠিত ৬ষ্ঠ দোহা আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনী ‘DIMDEX-2018’ (Doha International Maritime Defence Exhibition and Conference-2018) এ অংশগ্রহণ শেষে আজ বৃহস্পতিবার দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ। গত ১১ মার্চ তিনি দোহায় গিয়েছিলেন।

নৌবাহিনী প্রধান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সহকারী নৌপ্রধান (অপারেশন্স) ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা তাকে স্বাগত জানান।

সফরকালে নৌপ্রধান সমুদ্র মহড়া ও প্রদর্শনী উপলক্ষে আয়োজিত মিডল ইস্ট নেভাল কমান্ডার্স কনফারেন্সসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সেখানে অবস্থানকালে তিনি কাতার নেভাল ফোর্সের প্রধান মেজর জেনারেল মোহাম্মদ নাসের আল মোহান্নাদি, ইতালীর নৌবাহিনী প্রধান এডমিরাল ভাল্টার জিরারদেল্লি এবং মহড়ায় অংশ নেয়া বিভিন্ন দেশের উর্ধ্বতন নৌ কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এসময় তাদের মধ্যে দ্বিপাক্ষিক সামরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে।

নৌবাহিনী প্রধান মহড়ায় অংশগ্রহণকারী বাংলাদেশের যুদ্ধজাহাজ ‘বানৌজা বঙ্গবন্ধু’সহ অন্যান্য দেশের যুদ্ধজাহাজ পরিদর্শন করেন। নৌ প্রধানের এ সফরের মধ্য দিয়ে কাতারসহ অংশগ্রহণকারী অন্যান্য দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আইএসপিআর এর ওয়েবসাইটে প্রকাশিত খবরে আশা প্রকাশ করা হয়েছে।









Leave a reply