কম বয়সেই টাক? প্রসাধনী ছাড়াই আছে চমৎকার সমাধান

|

ছবি: সংগৃহীত।

অল্প বয়সেই টাক পড়ার সমস্যা এখন অনেকেরই। জিনগত কারণ, চুলের যত্নের অভাব, অপুষ্টি, অত্যাধিক মানসিক চাপ, ঠিক করে ঘুম না হওয়া, অস্বাস্থ্যকর খাওয়াদাওয়া—অনেক কারণেই কমবয়সীদের মধ্যে টাক পড়ার প্রবণতা বেড়েছে। এমনিতে টাক পড়া শুরু হলে প্রথম থেকেই যদি সতর্ক হন এবং ঠিক সময়ে চিকিৎসা শুরু করেন, তা হলে অনেকটাই উপকার পেতে পারেন। কিন্তু তা সময় সাপেক্ষ। তাই কিছু সহজ ফিকির জেনে নিন, যাতে চটজলদি টাক ঢেকে ফেলতে পারেন।

হেয়ার স্টাইলেই সমাধান

টাক ঢাকতে গেলে খুব ছোট করে চুল কাটা চলবে না। আবার খুব লম্বা চুল হলেও সহজেই টাক পড়ে যাওয়া অংশগুলি চোখে পড়ে যাবে। তাই চুল কতটা লম্বা রাখলে কাজে দেবে, সেটা কেশসজ্জা শিল্পীর সাথে আলোচনা করে নিন।

এমন স্টাইল বেছে নিন যাতে চুল উপরের দিকে বেশি ঘন দেখতে লাগে। এই ধরনের চুলের কায়দাও নানা রকমের হয়। আপনি নিজে যদি বুঝতে না পারেন, কোনটা করবেন, তা হলে কেশসজ্জা শিল্পীর পরামর্শ নিন কোন স্টাইলটা আপনার মুখে মানাবে। তবে টাক ঢাকতে বাজারে সহজলভ্য কোনও প্রসাধনী ব্যবহার না করাই ভালো। এতে চুল আরও হালকা হয়ে যাওয়ার আশঙ্কা থাকে

সাজের টুকিটাকি

কী ভাবে সাজছেন সেটাও খুব জরুরি। এই ভ্যাপসা গরমে তেমন টুপি পরার সুযোগ হয় না। কিন্তু আবহাওয়া ভাল হলে নানা ধরনের টুপি পরতে পারেন টাক ঢাকার জন্য। ফেডোরা, সেলর হ্যাট, বেসবল হ্যাট— বাজারের প্রচুর রকমারি টুপি পেয়ে যাবেন। পছন্দ মতো বেছে নিন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply