রাষ্ট্রধর্ম পরিবর্তন করার সাহস ও ক্ষমতা কারও নেই: জিএম কাদের

|

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা জি এম কাদের বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তন করার সাহস ও ক্ষমতা কারোর নেই।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে গাজীপুর মহানগর ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণার সাথে সকল ধর্মের অধিকার সাংবিধানিকভাবেই নিশ্চিত করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তনের সাহস আর ক্ষমতা কারও নেই।

তিনি বলেন আরও বলেন, ২০১১ সালে পঞ্চদশ সংশোধনী করেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার। তাতেও রাষ্ট্রধর্ম ইসলাম সমুন্নত আছে। আর এই বিষয়ে কটূক্তি করে তথ্য প্রতিমন্ত্রী আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলাও ভঙ্গ করেছেন।

এ সময় তিনি আরও বলেন, বর্তমান সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক চর্চা সম্ভব নয়। বর্তমান সংবিধান গণতান্ত্রিক চর্চার সাথে সাংঘর্ষিক। গণতন্ত্র চর্চা করতে হলে সংবিধানের অনেক ধারা সংশোধন করতে হবে। সংবিধানের ৭০ ধারার কারণে সরকার দলীয় কোনো সাংসদ সরকারের কোনো সিদ্ধান্তের বিরোধিতা করতে পারে না। এতে এক ব্যক্তির হাতে সকল ক্ষমতা কেন্দ্রীভূত হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply