আবাহনীকে হারিয়ে ক্লাব কাপ হকিতে চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংস ক্লাব

|

ছবি: সংগৃহীত

তিন বছর পর মাঠে গড়ানো হকি মৌসুমের প্রথম আসরের শিরোপা জয় করলো আরামবাগের ঐতিহ্যবাহী হকি দল ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। ক্লাব কাপ হকির ফাইনালে আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবারের মত আসরের শিরোপা জিতলো তারা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হকি খেলার আভাস মিললেও পুরো খেলায় নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে মেরিনার। দলের দুই ভারতীয় রিক্রুট অভিষেক ও সাতিন্দর দুটি সহজ সুযোগ হাতছাড়া করলে প্রথম কোয়ার্টারে এগিয়ে যাওয়া হয়নি দলটির। দ্বিতীয় কোয়ার্টারে সোহানুর রহমান সবুজের দারুন এক ফিল্ড গোলে এগিয়ে যায় তারা। পরের কোয়ার্টারে দুর্দান্ত এক রিভার্স হিসে গোল করে মেরিনারের গোলের ব্যবধান দ্বিগুণ করে দেন অভিষেক কুমার।

ম্যাচের ৯ মিনিট বাকি থাকতে শেষ কোয়ার্টারে আবাহনীর খেলোয়াড়রা পেনাল্টি কর্ণার দাবি করায় ম্যাচ বন্ধ থাকে ১৩ মিনিট।

এরপর খেলা শুরু হলে আক্রমণের গতি বাড়িয়ে দেয় মেরিনার। চাপের মুখে বিধস্ত আবাহনীর জালে আবারও বল জড়িয়ে দেন সোহানুর রহমান সবুজ। শেষ মিনিটে মেরিনার পেনাল্টি কর্নার পেলেও তা কার্যকর না করেই খেলা শেষ করা হয়। এতে ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আরামবাগের দলটি।

২০১৮ সালে ক্লাব কাপে আবাহনীর কাছে হেরে শিরোপা হাতছাড়া হয় মেরিনারের। এবার সেই আক্ষেপ ঘুঁচলো।

দলটির অধিনায়ক মামুনুর রহমান চয়ন বলেন, রেফারিং নিয়ে সন্তুষ্ট আমি। তৃতীয় আম্পায়ারের ব্যবস্থা করায় ফেডারেশনকে ধন্যবাদ। ২০১৬ সালেও চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলাম আমি। এবারও হয়েছি। আশা করি লিগ চ্যাম্পিয়নও হতে পারবো।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন মেরিনারকে দেওয়া হয় এক লাখ টাকার অর্থ পুরষ্কার। আর খাজা রহমত উল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মেরিনারের অভিষেক ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান একই দলের মিলন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply