লাইভে টিকটকার স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

|

নিহত লামো। ছবি: সংগৃহীত।

লাইভ চলাকালীন টিকটকার স্ত্রী হত্যার দায়ে সাবেক স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছে চীনের আদালত। দ্যা গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে ছিলেন ৩০ বছর বয়সী লামো। লাইভ চলাকালেই লামোর সাবেক স্বামী তার গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন। এতে মারাত্মক দগ্ধ হন তিনি। দুই সপ্তাহ পর মারা যান।  

গত বছরের সেপ্টেম্বরে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চেলর সিচুয়ার প্রদেশে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ব্যক্তিকে বৃহস্পতিবার (১৪ অক্টবর) মৃত্যুদণ্ড দেয়া হয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে।   

প্রতিবেদনে আরও বলা হয়েছে, জনপ্রিয় টিকটকার লামো ছিলেন পেশায় একজন কৃষক। সামাজিক যোগাযোগমাধ্যমে সরব ছিলেন তিনি। ২০২০ সালের জুনে তার সাবেক স্বামী ট্যাঙ লুর সাথে বিচ্ছেদ হয় লামোর। বিচ্ছেদের আগে প্রায়ই স্ত্রীকে মারধর করতেন ট্যাঙ লু।

বিচ্ছেদের পর থেকেই লামোকে ফের বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন লু। কিন্তু বার বার তাকে ফিরিয়ে দিচ্ছিলেন লামো। এই ঘটনায় ক্ষুব্ধ লু লাইভ চলাকালেই সাবেক স্ত্রীকে পুড়িয়ে হত্যা করেন।

ঘটনার পর ট্যাঙ লুকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে আনা হত্যার অভিযোগ প্রমাণ হওয়ায় জরিমানাসহ ট্যাঙ লুকে মৃত্যুদণ্ড দেন চীনা আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply