নৌকার মনোনয়ন দিয়ে আবার প্রত্যাহার; চাকরি ছেড়ে বিপাকে আ. লীগ নেতার স্ত্রী

|

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট:

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন কামরুন্নাহার শিমুল। এজন্য জয়পুরহাট পল্লী বিদ্যুতের চাকরিও ছেড়েছেন। কিন্তু মনোনয়ন প্রত্যাহার হওয়ায় বিপাকে পড়েছেন তিনি।

আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত ৭ অক্টোবর (বৃহস্পতিবার) নৌকা প্রতীকের মনোনয়ন পান শিমুল। এরপর মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচনী গণসংযোগও শুরু করেন। তারপর ৯ অক্টোবর জয়পুরহাট পল্লী বিদ্যুত অফিসের সহকারী ক্যাশিয়ার পদের ২৬ বছরের চাকুরি ছেড়ে দেন তিনি।

কিন্তু হঠাৎ করেই আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পরিবর্তন করে রুকিন্দীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির এপ্লবকে পুনরায় মনোনয়ন দেওয়া হয়। এপ্লব ২০১৬ সালে রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

শিমুল আওয়ামী লীগের দলীয় কোনো পদে না থাকলেও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসরের স্ত্রী। আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর, সোনামুখী, গোপীপনাথপুর, তিলকপুর ও রায়কালী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

মনোনয়ন হারানো শিমুল জানান, তার স্বামী আওয়ামী লীগের রাজনীতি করেন। সেকারণে জনগনের চাপে তিনি চাকুরি ছেড়ে ইউপি চেয়ারম্যান পদে মনোনয়ন চান এবং পেয়েও যান। কিন্তু হঠাৎ করে মনোনয়ন বাতিল হওয়ায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে বলে দাবি করেন তিনি। যেহেতু মনোনয়নের আশায় চাকরি ছেড়ে দিয়েছেন তাই পুনরায় মনোনয়ন ফিরে পেতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply