কেন রাসেলের বদলে সাকিব, জানালেন ম্যাককালাম

|

ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম বিস্ফোরক অলরাউন্ডার আন্দ্রে রাসেল ছিলেন না আইপিএলের ফাইনালে। কলকাতার নাইট রাইডার্সও পারেনি চ্যাম্পিয়ন হতে। ফ্র্যাঞ্চাইজিটির বিদেশি খেলোয়াড় সাকিব আল হাসান শেষ দুটি গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি বলে উঠেছে গুঞ্জন, রাসেলের বদলে সাকিবকে খেলানোর কারণটি কী ছিল। কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালাম এ ব্যাপারে জানিয়েছেন, ইনজুরি থেকে সেরে উঠতে থাকা রাসেলকে ফাইনাল খেলানোর ঝুঁকি নেয়া সম্ভব ছিল না তখন।

আইপিএলের ফাইনালে আন্দ্রে রাসেলের ব্যাট ও বল, দুটিই মিস করেছে কেকেআর। চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে হেরে ছুঁতে পারেনি আইপিএল শিরোপা। সাকিবরা জ্বলে উঠতে না পারায় চেন্নাই পেয়েছিল ১৯২ রানের বড় সংগ্রহ। আবার সেই লক্ষ্যে ব্যাট করার সময় বাউন্ডারি পেতেও ভুগতে হয়েছে নাইট রাইডার্সকে। ‘দ্রে রাস’ এর অভাবটা তাই অনুভূত হয়েছে বেশ ক’বারই।

ম্যাককালাম বলেন, রাসেলের হ্যামস্ট্রিং ইনজুরি ওকে আসরের শুরু থেকেই ভুগিয়েছে। কিন্তু সম্পূর্ণ সুস্থ হবার জন্য অবিশ্বাস পরিশ্রম করেছে সে। দারুণ দ্রুততায় সেরেও উঠেছে। ওকে ফাইনালে খেলানোয় তবুও ঝুঁকি ছিল। আর এটা এমনই এক ঝুঁকি, যা আমি নিতে পারি না। কারণ হ্যামস্ট্রিং ইনজুরির ব্যাপারটাই এমন যে, কখনোই বলা যায় না কতোটুকু ঠিক হয়েছে জায়গাটা। তাই ঝুঁকি নেয়ার পক্ষপাতী ছিলাম না আমি। তাছাড়া ওর জায়গায় সাকিবকে নিয়ে খেলেছি আমরা, সেও আমাদের দলকে ফাইনালে তোলায় রেখেছে দারুণ অবদান। তাই অভিযোগের কিছুই দেখি না আমি এখানে। চেন্নাই দুর্দান্ত খেলে আমাদের হারিয়েছে। এতে কারও উপর দোষ দেয়ার কোনো সুযোগ নেই।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply