প্রস্তুত টাইগাররা, প্রস্তুতি ম্যাচ নিয়ে চিন্তিত নন হাবিবুল বাশার

|

প্রস্তুতি ম্যাচের পারফরমেন্সে বিচলিত নন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার।

প্রস্তুতি ম্যাচের ফল প্রত্যাশা পূরণ করতে না পারলেও তা নিয়ে চিন্তা করতে চায় না টিম ম্যানেজমেন্ট, জানিয়েছেন হাবিবুল বাশার সুমন। তবে বিশ্বকাপে কী ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে সে সম্পর্কে ধারণা পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সে অনুযায়ী প্রস্তুতিও নিয়ে রেখেছে বাংলাদেশ, বলছেন নির্বাচক।

মূল পর্ব শুরুর আগে গত শুক্রবার (১৫ অক্টোবর) আবুধাবি থেকে ওমানের মাসকটে ফিরে বিশ্রামেই ছিল বাংলাদেশ। ওমান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে দুইশোড় বেশি স্কোর করে বড় ব্যবধানের জয় নিয়ে মিশন শুরু করলেও আবুধাবিতে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে চিন্তার খোরাক যুগিয়েছে বাংলাদেশ। সাকিব-রিয়াদরা না খেললেও দলের বাকিরা মেলে ধরতে পারেননি নিজেদের। স্বস্তির বিষয় হচ্ছে, রান খরা কাটিয়েছেন সৌম্য সরকার। আসর শুরুর আগে এমন প্রস্তুতি কিভাবে দেখছে খোদ টিম ম্যানেজমেন্ট?

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, প্রথম ম্যাচ যেটা খেললাম ওমানে, সব ভালো ছিল। ব্যাটিং-বোলিং, দুটোই ভালো হয়েছিল। আবুধাবির প্রস্তুতি ম্যাচে প্রত্যাশা অবশ্যই আরেকটু বেশি ছিল। যদিও প্র্যাকটিস ম্যাচ ছিল, কিছু জিনিস আমরা পরখ করে দেখেছি। আমাদের মূল একাদশ ছিল না সেটা। মোস্তাফিজ মাত্র আইপিএল থেকে ফিরল, সাকিবকে পাইনি, অধিনায়ক (মাহমুদউল্লাহ) কোনো ম্যাচ খেলতে পারেনি। সব মিলিয়ে পাইনি মূল একাদশ।

টানা দুই হারের পরও আত্মবিশ্বাসী নির্বাচক হাবিবুল বাশার সুমন। সাবেক এই অধিনায়ক মনে করেন, সামনে কী ধরনের কঠিন চ্যালেঞ্জ আসতে পারে সেই ধারণা পেয়েছে টাইগাররা। আর সেই চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রাসেল ডোমিঙ্গো শিষ্যরা। বিশ্বকাপে সেরা পারফর্ম করবে বাংলাদেশ, এমনটাই বিশ্বাস নির্বাচকের।

হাবিবুল বাশার সুমন বলেন, আমরা এর আগে দেশের মাঠে সিরিজগুলোয় বেশ ভালো ক্রিকেট খেলে এসেছি। দলও যথেষ্ট আত্মবিশ্বাসী। প্রস্তুতি ম্যাচ প্রস্তুতি ম্যাচই, সেটা নিয়ে খুব বেশি বিচার করতে চাচ্ছি না। খুব বেশি ভাবনাও ভাবতে চাচ্ছি না। অবশ্যই আমাদের খুব ভালো ধারণা হয়ে গেছে, বিশ্বকাপে কীসের মুখোমুখি হতে পারি। কত বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারি। আমার মনে হয় আমরা প্রস্তুত। যখন প্রাথমিক রাউন্ডের খেলা শুরু হবে, সেরা পারফরমেন্সটাই আমরা দেখাতে পারব বলে মনে করি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply