ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের মামা কারাগারে

|

সিলেট ব্যুরো

সিলেটে শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের বাবা আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানের ৫ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর হাকিম ৩য় আদালতের বিচারক হরিদাস কুমারের আদালতে তাদের হাজির করা হয়। আদালত শুনানি শেষে ফয়জুলের মামা ফজলুর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অপর দিকে বাবা হাফিজ আতিকুর রহমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। জবানবন্দী রেকর্ড শেষে বিচারকক হরিদাশ কুমার তাকেও জেলা হাজতে পাঠানোর নির্দেশ দেন।

১১ মার্চ ফয়জুলের মামা ও বাবাকে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। এর আগে ফয়জুলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড নেয় পুলিশ।

এদিকে নগরীর শাহী ঈদগাহ এলাকা থেকে বুধবার রাতে বিপুল পরিমাণ জিহাদী বই ও চাপাতিসহ আটক রায়হানুল ইসলাম চমনকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ। তদন্তে জাফর ইকবাল হত্যা চেষ্টা মামলায় তার সম্পৃক্ততা পেলে ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোর্ট) অমূল্য কুমার।

গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে জাফর ইকবালে উপর হামলা চালায় ফয়জুল। ওই দিন রাতেই ফয়জুলকে প্রধান আসামি করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।









Leave a reply