৫ পয়সা কমেছে ডলারের দর

|

টানা আড়াই মাস ডলারের দর বাড়ার পর গতকাল কিছুটা হোঁচট খেয়েছে। মুদ্রাটির বিনিময় মূল্য ৫ পয়সা কমেছে। বুধবার আন্তঃব্যাংক ডলার বেচাকেনা হয়েছে ৮৫ দশমিক ৬৫ টাকায়। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এই দর কমে ৮৫ দশমিক ৬০ টাকায় নেমে আসে। যদিও ভোক্তাপর্যায়ে দর কমায়নি অনেক ব্যাংক।

তবে সপ্তাহ জুড়ে অপরিবর্তিত ছিলো মার্কিন ডলারের দাম। তবে সপ্তাহে ওঠানামা করেছে ব্রিটিশ পাউন্ডের দাম। এনসিসি ব্যাংকের তথ্য বলছে, বৃহস্পতিবার সর্বোচ্চ ১১৯ টাকা ১৫ পয়সায় লেনদেন হয় মুদ্রাটি। সর্বনিম্ন ১১৮ টাকা ৫৩ পয়সা দর ছিলো বুধবার। ১০০ টাকা থেকে ১০১ টাকা ৩৭ পয়সার আশপাশে ওঠানামা করেছে ইউরোর বাজার। কিছুটা বেড়েছে অস্ট্রেলিয়ান ডলারের দর। সর্বোচ্চ ৬৪ টাকা ৩২ পয়সায় বিক্রি হয় বৃহস্পতিবার। ২০ টাকা ৫০ পয়সা থেকে ৬৫ পয়সার মধ্যে হাতবদল হয়েছে মালয়েশিয়ান রিঙ্গিত।

কিছুটা বেড়েছে সিঙ্গাপুর ডলারের বাজার। বৃহস্পতিবার সর্বোচ্চ ৬৪ টাকা ৭৬ পয়সায় বেচাকেনা হয় মুদ্রাটি। সৌদি রিয়ালের দর অপরিবর্তিত। সর্বোচ্চ লেনদেন হয়েছে ২২ টাকা ৮৫ পয়সায়। ওঠানামা ছিল কানাডিয়ান ডলারের দাম। আর ভারতীয় রুপির জন্য সর্বোচ্চ গুনতে হয়েছে ১ টাকা ১৪ পয়সা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply