শচীনের ওয়ালে বরিশালের সাদিদ (ভিডিও)

|

বিস্ময় বালক সাদিদে মুগ্ধ শচীন টেন্ডুলকার!

বরিশালের ক্ষুদে ক্রিকেটার সাদিদের বোলিং ভিডিও শেয়ার দিয়েছেন শচীন টেন্ডুলকার। সাদিদকে নিয়ে মন্তব্য করেছেন লেগ স্পিনার রশিদ খানও। গত সেপ্টেম্বরে প্রথম ক্ষুদে এই ক্রিকেটারকে নিয়ে প্রতিবেদন করে যমুনা টেলিভিশন। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেন এই ক্ষুদে ক্রিকেটার।

সাদা হাতি পালা আর লেগ স্পিনার পালা নাকি একই কথা। তবে ব্যয়বহুল এই লেগস্পিনার যদি হয় বরিশালের সাদিদ তবে সেটা আলাদা কথা। সাদিদের বলে বড় বাঁক আছে। আছে গুগলিও। স্বল্প রানআপের সাথে সাদিদের বোলিং স্টাইলে ধাঁধায় পড়ে যাচ্ছেন ব্যাটাররা।

মাত্র ৬ বছরের এই ক্ষুদে প্রতিভাকে নিয়ে গত সেপ্টেম্বরে প্রথমবারের মতো একটি প্রতিবেদন প্রচার করেছিল যমুনা টেলিভিশন। ভাইরাল হয়ে পড়ে সাদিদের সেই বোলিং ব্যাটিংয়ের ভিডিও। বন্ধুর মাধ্যমে সেই ভিডিওটি পৌঁছে লিটল মাস্টার শচীন টেন্ডুলকারের কাছে। দেরি করেননি তিনি। নিজের সব ভেরিফায়েড পেজে সাদিদের সেই ভিডিওটি শেয়ার দিয়ে লেখেন অসাধারণ, দুর্দান্ত, খেলার প্রতি ছেলেটার ভালোবাসা স্পষ্ট। দেখুন ভিডিওতে:

ক্ষুদে এই ক্রিকেটার ধন্যবাদ জানিয়েছেন শচীন টেন্ডুলকারকে। এর সাথে জানিয়েছেন, সাকিব আল হাসানের খেলার ভক্ত তিনি।

শুধু শচীনই নয়, ক্ষুদে এই ক্রিকেটারকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আছে রশিদ খানের মতো লেগস্পিনারের মন্তব্য।

তবে সাদিদের শুরুটা কিন্তু ব্যাট হাতে। সাকিব আল হাসানের বোলিং তাকে অনুপ্রাণিত করে বল করতে। এরপর স্থানীয় ক্রিকেটার ও সাদিদের মামার হাত ধরেই মিলে লেগস্পিনের অনুপ্রেরণা।

সাদিদের মামা সিরাজুল ইসলাম শুভ বলেন, সাকিব আল হাসান ব্যাটিং বোলিং দুটোই করেন, এটা জানতে পারার পরই সাদিদ বলে, আমাকে বোলিং শিখিয়ে দাও। আমি তখন ভাবলাম, ওকে বরং লেগস্পিন শেখাই।

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও আছে মুন্সিয়ানা। তবে পছন্দের ক্রিকেটার সাকিব আল হাসানের মতো অলরাউন্ডার হতে চান সাদিদ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply