পেরুকে হারিয়ে ২৫ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন অঞ্চলের লড়াইয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্জেন্টিনা। এবার পেরুর বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয়ের মাধ্যমে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকলো আলবিসেলেস্তারা।

ঘরের মাঠে আক্রমণাত্মক শুরু পায় লিওনেল মেসির দল। ম্যাচের নয় মিনিটে ক্রিশ্চিয়ান রোমেরোর গোল অফসাইডে বাতিল হলে লিড নেয়া হয়নি দলটির। পাল্টা আক্রমণে বেশি কিছু সুযোগ তৈরি করে পেরু। ৩৯ মিনিটে ফাঁকা পোস্টে গোলের সুযোগ নষ্ট করেন অ্যানহেল ডি মারিয়া। তবে এর মিনিট চারেকের মাথায় লাউতারো মার্টিনেজের গোলে ডেডলক ভাঙে আর্জেন্টিনা। ৬৫ মিনিটে ইয়োশিমার ইয়োতুনের স্পটকিক ক্রসবারে প্রতিহত হলে সমতায় ফেরা হয়নি পেরুর। শেষ দিকে ফাউলের অপরাধে বাতিল হয় গিদো রদ্রিগেসের করা গোল। ১-০ ব্যবধানের জয়েই তাই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে। এই জয়ে ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান দলটির।

উভয় পক্ষের জন্যই গোলের সুযোগ কম আসার ম্যাচটি ছিল মূলত রক্ষণ ও কৌশলের। উত্তেজনার কমতি থাকা এই ম্যাচে নিজেদের পারফরমেন্স নিয়ে সন্তুষ্ট থাকতে পারে জিওভান্নি লো সেলসো এবং রদ্রিগো ডি পল। তবে অবাক করা ব্যাপার হচ্ছে, এই ম্যাচে ডি বক্স থেকেই অনেক দূরে ছিলেন লিওনেল মেসি। নিজের খেলার ভিন্ন এক চিত্র রূপায়নের পথে আর্জেন্টিনার প্রায় সবগুলো আক্রমণের উৎসই ছিলেন মেসি।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply