কুমিল্লার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে র‍্যাব

|

কুমিল্লায় পূজামণ্ডপের ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগে গোলাম মাওলা নামের একজনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করার বিষয়টি যমুনা নিউজকে নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান খান। তিনি বলেন, গ্রেফতারকৃত ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের মাধ্যমে সাম্প্রদায়িক উসকানি দেয়ার অপচেষ্টায় লিপ্ত ছিলেন। তাকে গ্রেফতারের বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

এর আগে, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবানসহ দেশের বিভিন্ন জেলায় শারদীয় দুর্গাপূজার মণ্ডপে অপ্রীতিকর হামলার ঘটনা ঘটেছে। এ প্রেক্ষিতে রাজধানীসহ সারা দেশের পূজামণ্ডপে নিরাপত্তা জোরদার করেছে সরকার। দেশের বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। জনপ্রতিনিধিদের মণ্ডপে মণ্ডপে গিয়ে সম্প্রীতি রক্ষায় তাগিদ দেয়া হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামন খান বলেন, কুমিল্লার পূজামণ্ডপের ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। শিগগিরই তাদের গ্রেফতার করা হবে।

এদিকে, কিছু দুষ্টচক্র দেশে বিদ্যমান সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, হামলা যারাই করুক না কেন তাদের বিচার করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply