চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় বিজেপি নেতার জামিন লাভ

|

গণধর্ষণ মামলায় বিজেপি নেতা কৈলাস ভিজেয়ভর্গীয়র জামিন আবেদন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট।

নিজ এলাকার এক বিজেপি নেত্রীকে গণধর্ষণের মামলায় আগাম জামিন পেলেন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এর কেন্দ্রীয় নেতা কৈলাস ভিজেয়ভর্গীয়। কলকাতা হাইকোর্ট একই মামলায় আরও দুই আরএসএস নেতা জিষ্ণু বোস ও প্রদীপ যোশি’র আগাম জামিন মঞ্জুর করেছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) কলকাতা হাইকোর্ট থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৮ সালে এক বিজেপিনেত্রীর ফ্ল্যাটে গিয়ে গণধর্ষণের মামলায় আগাম জামিন পেয়েছেন এ তিন কট্টোরপন্থী বিজেপি নেতা। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এ তিন নেতার আগাম জামিন মঞ্জুর হয়েছে কলকাতা হাইকোর্ট।

এর আগে গত ১ অক্টোবর কলকাতার নিম্ন আদালতের রায়ে বলা হয়েছিল যে, যৌন হয়রানি বা ধর্ষণের ঘটনায় নির্যাতিতা দেরিতে অভিযোগ জানালেও তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হতে পারেন না।

এদিকে, নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে মামলা করেছে এ তিন বিজেপি নেতা।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ নভেম্বর কলকাতার শরৎ বোস রোডের একটি ফ্ল্যাটে এক বিজেপি নেত্রীকে গণধর্ষণের অভিযোগে অভিযুক্ত হন বিজেপির এ তিন নেতা। ধর্ষিতার অভিযোগ এ ঘটনার পর থেকেই ধর্ষিতা ও তার পরিবারকে মেরে ফেলার হুমকি দেয়া হচ্ছে। ২০২০ সালে আলিপুর নিম্ন আদালতের দ্বারস্থ হন ওই মহিলা। সেখানে এ তিন নেতার বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ করেন। এফআইআর দায়েরের আবেদনও জানান বিচারকের কাছে। তার এফআইআর আবেদন তাৎক্ষণিক খারিজ করেছিলো আলিপুর আদালত।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply