‘বিশ্বজুড়ে সাম্প্রদায়িক উস্কানি, রেশ পড়েছে বাংলাদেশেও’

|

কুমিল্লায় মণ্ডপে হামলার ঘটনায় তদন্ত চলছে। হামলা যারাই করুক না কেন তাদের বিচার করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নিজেদের সংখ্যালঘু মনে না করতে সনাতন ধর্মাবলম্বীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, সবাই এদেশের নাগরিক। আত্মবিশ্বাস নিয়ে সবাই বাংলাদেশের মাটিতে বসবাস করবে। এসময় তিনি বলেন, বিশ্বজুড়ে সাম্প্রদায়িক উস্কানি রয়েছে আর তার রেশ বাংলাদেশেও পড়ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে গণভবন থেকে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন তিনি। শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী মন্দিরে পূজার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময়ের সময় এ কথা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, কিছু দুষ্ট চক্র এ ধরনের ঘটনা ঘটিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। এসময় প্রধানমন্ত্রী প্রতিবেশী দেশকেও সতর্ক থাকতে অনুরোধ করেন। তিনির বলেন, সেখানে এমন কোনো ঘটনা যাতে না ঘটে যার প্রভাব বাংলাদেশে পড়তে পারে।

দেশে বিদ্যমান সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা করছে কিছু দুষ্টচক্র। তারাই কিছু ঘটনা ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করতে চায়। কুমিল্লার ঘটনাও তারই ধারাবাহিকতায় ঘটেছে। তবে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। এসময় সম্প্রীতি রক্ষায় দেশের জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, কোনো নির্দিষ্ট গোষ্ঠী নয় সবার ভাগ্য উন্নয়নে কাজ করছে তার সরকার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply