উন্মোচিত বাংলাদেশসহ বিভিন্ন দেশের বিশ্বকাপ জার্সি

|

ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশসহ ভারত, স্কটল্যান্ড, শ্রীলঙ্কার মতো দেশগুলো প্রকাশ করেছে নতুন জার্সি। বিশ্বকাপ এলেই বিভিন্ন দেশের জার্সি নিয়ে যে আলোড়ন তৈরি হয়, এবারও হয়নি তার ব্যতিক্রম।

আনুষ্ঠানিকভাবে কয়েকটি দেশের জার্সির উন্মোচন হলেও প্রকাশ পেয়েছে অনেকের জার্সি। ১৭ বছর আগের জার্সির থিমে তৈরি হয়েছে টাইগারদের রেট্রো হোম জার্সি। অ্যাওয়ে জার্সিতে প্রাধান্য পেয়েছে লাল রঙ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের জার্সি উন্মোচন। ছবি: সংগৃহীত

প্রকাশ করা হয়েছে ভারতীয় দলের জার্সিও। ডিজাইন তৈরির ক্ষেত্রে মাথায় রাখা হয়েছে ভক্তদের কথা। নীল রঙের এই জার্সির নাম রাখা হয়েছে বিলিয়ন চিয়ার্স জার্সি। কমলা রঙ ব্যবহার করা হয়েছে কলারের দিকে। যদিও বিশ্বকাপের লোগো না থাকায় বিতর্কে পড়ে বিসিসিআই। তাই তো নতুন করে জার্সি প্রকাশের ঘোষণাও আসে।

ভারতীয় দলের জার্সি। ছবি: সংগৃহীত

এদিকে শ্রীলঙ্কা তাদের দুটি জার্সির ছবি প্রকাশ করেছে, যার একটির রঙ হলুদ এবং অপরটির রঙ আকাশি। দুটি জার্সিতেই আঁকা আছে সিংহের ছবি। সাথে রয়েছে টি-২০ বিশ্বকাপের লোগো।

সম্প্রতি আয়ারল্যান্ডের ক্রিকেট বোর্ড বিশ্বকাপের জন্য তাদের জার্সি উন্মোচন করেছে। নীল এবং সবুজের সংমিশ্রনে তৈরি হয়েছে এই জার্সিটি।

প্রকাশ করা হয়েছে নামিবিয়া ক্রিকেট দলের জার্সি। ২০০৩ সাল থেকেই আইসিসি বিশ্বকাপে অংশগ্রহণ করে যাচ্ছে নামিবিয়া। গাড় নীলরঙা এই জার্সির কাঁধে এবং কোমরের দিকে আঁকা রয়েছে আকাশি রঙের ষড়ভুজ। তার সাথে রয়েছে লাল রঙের ছোপ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে কাইল কোয়েটজারের দল স্কটল্যান্ডও প্রকাশ করেছে তাদের জার্সি। বেগুনি রঙের এই জার্সিটির মধ্যেও আছে বিশ্বকাপের লোগো। জার্সির রঙের সাথে মিল রাখা হয়েছে হেলমেটেরও।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply