লাল কার্ড খেয়ে মাঠের বাইরে বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখা জিকো

|

আনিসুর রহমান জিকো।

ম্যাচের ৭৯ মিনিটে লাল কার্ড খেয়ে মাঠের বাইরে চলে গেছেন নেপালের মুহূর্মুহূ আক্রমণের স্রোত থেকে বাংলাদেশের জয়ের আশা বাঁচিয়ে রাখা গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তার বদলে গোলবার সামলাতে নেমেই দারুণ সেভ করেছেন আশরাফুল ইসলাম রানা।

সুমন রেজার গোলটি ঘিরে এখনও জয়ের পথেই আছে বাংলাদেশ। তবে ১০ জনের দল নিয়ে বাকি লড়াইটুকু করে যেতে হবে অস্কার ব্রুজনের শিষ্যদের।

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলের অলিখিত সেমিফাইনালে নেপালের বিরুদ্ধে ১-০ গোলে এগিয়ে আছে বাংলাদেশ। ম্যাচের ৯ মিনিটে ফরোয়ার্ড সুমন রেজার গোলে ম্যাচের শুরুতেই মূল্যবান লিড পায় অস্কার ব্রুজনের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের খেলার শুরু পর আক্রমণের ধার বাড়ায় নেপাল। বাচা-মরার এই ম্যাচে ফাইনালে যাওয়ার জন্য জয়ের বিকল্প নেই বাংলাদেশের। অন্যদিকে নেপালের দরকার একটি পয়েন্ট।

অতি কাঙ্ক্ষিত একটি গোলের জন্যই মরিয়া হয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে নেপাল। সেসব আক্রমণ প্রতিহত করতে তপু বর্মণ, টুটুল হোসেন বাদশাদের ডিফেন্স লাইনকে কাটাতে হচ্ছে ব্যস্ত সময়। কিন্তু সেই ডিফেন্সও ভেঙে যাচ্ছে মাঝেমধ্যেই। তখনই ত্রাতায় ভূমিকায় অবতীর্ণ হয়েছেন বাংলাদেশের ‘দ্য ওয়াল’ জিকো। তিনি মাঠ ত্যাগ করার পর লড়াই করছেন রানা।

ম্যাচের ৮৩ মিনিটের খেলা শেষ। সবেধন নীলমণি গোলটিকে আর মিনিট দশেক রক্ষা করতে পারলেই বাংলাদেশ চলে যাবে স্বপ্নের ফাইনালে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply