কেকেআর ফাইনালে উঠলে খেলতে পারবে সাকিব? যা ভাবছে বিসিবি

|

ছবি: সংগৃহীত

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আইপিএলের ফাইনালে উঠলে সাকিব আল হাসান খেলবেন কিনা সেই বিষয়ে এখনও জট কাটেনি। বুধবার (১৩ অক্টোবর) দিল্লির বিরুদ্ধে কেকেআর জিতলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগেভাগে কোনো সিদ্ধান্ত নেয়ার পক্ষপাতী নন বোর্ডের সিইও নিজামুদ্দিন চৌধুরী। এমনটাই জানানো হয়েছে ক্রিকবাজের প্রতিবেদনে।

এবার আইপিএলের ফাইনালের কয়েক ঘণ্টার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা শুরু হবে। মূল পর্বে খেলার যোগ্যতা অর্জনের জন্য সেই রাউন্ডে খেলছে বাংলাদেশও। আগামী ১৭ অক্টোবর ওমানে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবেন সাকিবরা। কেকেআর যদি বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে যায়, তাহলে কোনো সমস্যা হবে না বাংলাদেশের অলরাউন্ডারের। কিন্তু কেকেআরে জিতে গেলে বড়সড় সিদ্ধান্ত নিতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামুদ্দিনকে উদ্ধৃত করে ক্রিকবাজ বলেছেন, আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের পর সাকিবের বিষয়ে সিদ্ধান্ত নেব। তিনি আরও বলেন, আমাদের বিভিন্ন বিষয় নিয়ে চিন্তাভাবনা করতে হবে। যদি ওর দল ফাইনালে যায়, তাহলে বিশ্রামের জন্য কতো সময় পাচ্ছেন, যদি (ফাইনালে) খেলতে চান, তাহলে বিশ্রামের জন্য কতটা সময় মিলবে, সে সব বিষয়ে তথ্য জোগাড় করে আমরা কাজ করছি। বিশেষত আরব আমিরাতের বায়োবাবল থেকে ওমানের বায়োবাবলে যাওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ।

এমনিতে আইপিএলের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি সাকিব। আগামীকাল আয়ারল্যান্ডের বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না। সাকিব যেহেতু টি-টোয়েন্টিতেই প্রতিযোগিতামূলক ম্যাচ খেলছেন, তাতে কোনো আপত্তি নেই বাংলাদেশ বোর্ডের। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড শুরু হলে সাকিবকে ছাড়া নামতে চায় না বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply