সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে কাশ্মিরে ৫ বিদ্রোহী নিহত

|

ছবি: সংগৃহীত।

কাশ্মিরের দক্ষিণ শোপিয়ান জেলার ইমামসাহাব এলাকায় ভারতীয় সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে মঙ্গলবার (১২ অক্টোবর) নিহত হয়েছে ৫ জন বিদ্রোহী। দেশটিতে বিদ্রোহীদের গুলিতে পাঁচজন সেনা সদস্য নিহত হওয়ার একদিন পরই এ ঘটনা সামনে এলো। খবর দ্য হিন্দুর।

সন্ত্রাসীদের লুকিয়ে থাকার খবরে সোমবার স্থানীয় সময় সন্ধ্যাতেই শুরু হয় এই অভিযান। একটি বাড়িতে বিদ্রোহীরা লুকিয়ে আছে এমন খবরে সেখানে অভিযান চালানো হয়। প্রথমে বাড়িটি ঘিরে ফেলে সেনা সদস্যরা, তাদের আত্মসমর্পণের জন্য অনুরোধ করা হয়। তবে তারা তা অস্বীকার করলে সেখানে দু’পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। এক পর্যায়ে সেখানে থাকা তিন বিদ্রোহী মারা যায়।

এ দিনই শোপিয়ানের ফেরিপোরা গ্রামের একটি আপেল বাগানে পৃথক একটি অভিযানে আরও দু’জন বিদ্রোহীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজনকে মুক্তার শাহ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এর আগে কাশ্মিরের পুঞ্চ জেলায় সোমবার নিয়ন্ত্রণ রেখার কাছে বিদ্রোহীদের আক্রমণে নিহত হয় পাঁচ ভারতীয় সেনা সদস্য। গত ফেব্রুয়ারির পর এই ঘটনা দেশটির সেনাবাহিনীর ওপর সবচেয়ে বড় হামলা। এর একদিন পরই মারা গেল ৫ বিদ্রোহী। তবে ওই এলাকায় এখনও অভিযান চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply