মেসির জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

|

লিওনেল মেসির জোড়া গোলে চেলসিকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। একই সাথে চ্যাম্পিয়ন্স লিগে দ্বিতীয় ফুটবলার হিসেবে শততম গোলের গৌরব অর্জন করেছেন এলএম টেন।

নিজেকে ছাড়িয়ে যাওয়া আর নতুন নতুন রেকর্ড স্পর্শ করাই যেন তার কাজ। ৫ বারের বর্ষসেরা ফুটবলার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। চেলসির বিপক্ষে ম্যাচে পূর্ণ করেছেন চ্যাম্পিয়ন্স লিগে নিজের শততম গোল। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে অনন্য এই কীর্তি এখন এই ফুটবল জাদুকরের।

প্রথম লেগে ১-১ গোলে ড্র’র পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের মিশনে এদিন জয়ের জন্য মাঠে নামে কাতালান জায়ান্ট বার্সেলোনা। ন্যু ক্যাম্পে ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় তারা। লুইস সুয়ারেজের অ্যাসিস্ট থেকে চেলসির রক্ষণ ভেদ করেন লিওনেল মেসি।

ম্যাচের ১২ মিনিটে পাল্টা আক্রমণ চেলসির। তবে উইলিয়ানের শট স্টেনগেন ফিরিয়ে দিলে গোল পায়নি ব্লুজরা। উল্টো মেসির অ্যাসিস্ট থেকে বার্সার হয়ে প্রথম গোল করেন ওসমান ডেম্বেলে। ২-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে বার্সা।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে কাতালানদের জয় নিশ্চত করেন আর্জেন্টাইস সুপারস্টার। মৌসুমে ৬ষ্ঠ আর সব মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজের শতমত গোল মেসির। দু’দলের মাঝে প্রথম লেগ ড্র হয়েছিল ১-১ গোলে। ফলে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে ভালভারদে শিষ্যরা।









Leave a reply