ইভ্যালি পরিচালনার জন্য বোর্ড গঠনের সিদ্ধান্ত হাইকোর্টের

|

ফাইল ছবি

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য একটি অন্তর্বর্তীকালীন বোর্ড গঠন করার সিদ্ধান্ত নিয়েছেন হাইকোর্ট। একজন প্রাক্তন বিচারপতি, একজন সচিব, একজন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট এবং একজন আইনজীবী এই চারজনের সমন্বয়ে গঠন করা হবে বোর্ড।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির বিষয়ে এক শুনানিতে এমনটাই জানান হাইকোর্ট। আগামীকাল বোর্ড গঠনের আদেশ দেবেন বিচারপতি খুরশিদ আলম সরকার।

এর আগে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সব তথ্য প্রতিবেদন আকারে হাইকোর্টে জমা দিয়েছে রেজিস্টার ফর জয়েন্ট স্টক কোম্পানি অ্যান্ড ফার্ম। ইভ্যালি অবসায়ন চেয়ে এক ভোক্তার করা আবেদনের শুনানিতে এ সিদ্ধান্ত জানান হাইকোর্ট।

এর আগে কেনো অবসায়ন করা হবে না তা জানতে চেয়ে নোটিশ দেয় হাইকোর্ট। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির সমস্ত সম্পত্তি বিক্রি এবং হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেন ইভ্যালি থেকে একটি পণ্য কিনেছিলেন কিন্তু পণ্যটি ক্রয়ের পাঁচ মাস পরেও সেটি তিনি হাতে পাননি। এরপর এই গ্রাহক ইভ্যালি অবসায়ন চেয়ে একটি আবেদন করেন। বাংলাদেশ ব্যাংক গভর্নর, ইক্যাব, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, প্রতিযোগিতা কমিশন ও ইভ্যালিসহ ১১ জনকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের ফ্ল্যাট থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করে র‌্যাব।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply