ট্রাফিক জ্যামের কারণেই ঢাকায় খেলেন না ‘মালদ্বীপের মেসি’ আলী আশফাক

|

মালদ্বীপের মেসি হিসেবে খ্যাত আলী আশফাক।

ঢাকার ট্রাফিক জ্যামের কারণে অভিজ্ঞ ফুটবলার আলী আশফাক খেলেননি বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস এর হয়ে। সম্প্রতি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন উত্তরই দিয়েছেন মালদ্বীপের গোলমেশিন আলী আশফাক।

সাফের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা আলী আশফাক বাংলাদেশে খেলতে কেন আগ্রহী নন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অনেকটা অদ্ভূত কিন্তু খুবই বাস্তববাদী এক কারণ দেখালেন আলী আশফাক। বললেন, ঢাকায় জ্যামের কারণে মানুষকে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় আটকে থাকতে দেখেছি। এমন জ্যামের শহরে আসতে মন সায় দেয়নি আমার।

আলী আশফাক আরও বলেন, বসুন্ধরার কোচ অস্কার ব্রুজেন (বর্তমানে জাতীয় দলের কোচ) আমাকে বসুন্ধরা কিংসে খেলার প্রস্তাব দিয়েছিলেন, আমি যাইনি। কারণ, অস্কারই শুধু আমাকে প্রস্তাব দিয়েছে। বাংলাদেশের কোনো ক্লাব কখনো আমাকে আনুষ্ঠানিকভাবে কোনো প্রস্তাব দেয়নি।

কিন্তু বাংলাদেশে বসুন্ধরা কিংসে খেললে মালদ্বীপ থেকে অর্থ বহুগুনে বেশি পেতেন- এমন মন্তব্যের উত্তরে আলী আশফাক বলেন, আমি জানি বসুন্ধরায় খেললে অনেক টাকা পেতাম। এএফসি কাপে খেলা প্রতিটি খেলোয়াড়কে বড় অংকের বোনাস দিয়েছে বসুন্ধরা, যা আমাদের দেশের ক্লাব বা জাতীয় দল কোথাওই দেয়া হয় না। কিন্তু টাকা আমাকে সেভাবে টানে না। তাছাড়া বাংলাদেশে না যাওয়ার আরও কয়েকটি কারণ আছে। প্রথমত আমি আমার পরিবারের সাথে থাকতে চাই। দ্বিতীয়ত বাংলাদেশ অনেক জনবহুল এবং ঢাকা যানজটের শহর। এ যানজটের কারণেই ঢাকায় থাকার আগ্রহ কমে গেছে। সব মিলিয়েই তাই আর অস্কারের প্রস্তাবে সাড়া দিতে পারিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply