দল হিসেবে উন্নতি করছি আমরা, উরুগুয়েকে হারানোর পর মেসি

|

উরুগুয়ের রক্ষণজাল প্রথম ভেদ করেন মেসি। ছবি: সংগৃহীত

মনে রাখার মতো দুর্দান্ত ম্যাচে উরুগুয়েকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ডেডলক ভেঙে আর্জেন্টিনাকে চালকের আসনে বসান লিওনেল মেসি। শক্তিশালী প্রতিবেশীর বিরুদ্ধে দারুণ জয়ে খুশি আর্জেন্টাইন নাম্বার টেন। বলেছেন, দল হিসেবে আমরা উন্নতি করছি।

বিশ্বকাপ বাছাইপর্বে সোমবার (১১ অক্টোবর) ভোরে অনুষ্ঠিত হওয়া ম্যাচ শেষে বেশ গর্বিত আলবিসেলেস্তে অধিনায়ক। তিনি বলেন, ম্যাচটা দারুণ ছিল। বল পায়ে রেখে খেলায় আমরা ধীরে ধীরে অভ্যস্ত হচ্ছি। মনে হচ্ছে, আমরা দারুণভাবেই উন্নতি করছি আমাদের খেলায়। ম্যাচটা কঠিন ছিল কারণ উরুগুয়ে শক্তিশালী প্রতিপক্ষ। তারা সিট ব্যাক রক্ষণের কৌশল নিয়ে খেলায় সেটা আমাদের জন্য বিপদের কারণ হতে পারতো কারণ তাদের ফরোয়ার্ডদের গতি দারুণ। তবে একটা গোল পেয়ে যাওয়ার পরে আমরা মাঠে আরও বেশি জায়গা খুঁজে পাচ্ছিলাম।

প্যারাগুয়ের রক্ষণ ভাঙতে না পারা আর্জেন্টিনা এদিন শুরু থেকেই ছিলো আক্রমণাত্মক। ৩৮ মিনিটে মেসির পা থেকে আসে প্রথম গোল। তার ক্রস থেকে বল পাননি নিকো গঞ্জালেস, কিন্তু বোকা বনে যান উরুগুইয়ান গোলরক্ষক মুসলেরা। বলের ফ্লাইট মিস করেন তিনি আর মেসির নিরীহ দর্শন ক্রসটাই ঢুকে গেল উরুগুয়ের জালে। আন্তর্জাতিক ফুটবলে এটি মেসির ৮০ তম গোল। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ডি পল গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। ৬২ মিনিটে লাওতারো মার্টিনেজ গোল করলে ৩-০ গোলের বড় জয় নিশ্চিত হয় স্কালোনি শিষ্যদের। ১০ ম্যাচে ৬ জয় ও ৪ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply