কাল মেডিকেল টিম যাচ্ছে নেপালে

|

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার একটি বিমান বিধ্বস্তের ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে একটি মেডিকেল টিম যাচ্ছে বৃহস্পতিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ছাড়বেন চিকিৎসকরা। সাত সদস্যের মেডিকেল টিমটির সমন্বয়ক ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের  ডা. সামন্ত লাল সেন।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেলিন নেতৃত্বে টিমের অন্য সদস্যরা হলেন- বার্ন ইউনিটের ডা. হোসেন ইমাম, ডা. মনসুর রহমান, জাতীয় অর্থপেডিক হাসপাতালের (পঙ্গু হাসপাতাল) ডা. মুশফিকুর রহমান লিটন, ডা. রিয়াদ মজিদ, ঢামেক হাসপাতালের ফেরদৌস রহমান ও ডা. আব্দুল্লাহ আল মামুন।

উল্লেখ্য, নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমানটি সোমবার স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। নামার আগেই এটি বিধ্বস্ত হয়ে বিমানবন্দরের পাশের একটি খেলার মাঠে পড়ে যায়। বিমানটিতে চারজন ক্রু ও ৬৭ যাত্রী ছিল। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হন। আহত হয়ে হাসপাতালে রয়েছেন ৯ বাংলাদেশিসহ ২১ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply