পুলিশ গ্রেফতার করতে গেলে মহিলাদের আাঁচল দিয়ে বেঁধে রাখবেন: কাদের মির্জা

|

বিক্ষোভ সমাবেশে মির্জা কাদের।

নেতাকর্মীকে গ্রেফতার করতে গেলে মহিলাদের আঁচল দিয়ে পুলিশকে বেঁধে রাখার আহবান জানিয়েছেন। পরে যা হবার তা হবে। তাদের বিরুদ্ধে নারী চরিত্র হননের মামলা দিবো। আসামি ধরতে গেলে আপনারা ঘরের দরজা বন্ধ করে রাখবেন। কোন অবস্থায় ঘরের দরজা খুলবেন না। এমন মন্তব্য করেছেন বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা।

শনিবার (৯ অক্টোবর) বিকেল ৪টার দিকে বসুরহাট বাজারের জিরো পয়েন্টের বঙ্গবন্ধু মুর‌্যালে কোম্পানীগঞ্জ উপজেলা ও বসুরহাট পৌরসভা মহিলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে মহিলা আওয়ামী লীগের নেত্রীবৃন্দের উদ্দেশে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। প্রশাসনের পক্ষপাতিত্ব, ঘরে ঘরে গ্যাস, চাকরি ও দক্ষিণাঞ্চলের নদী ভাঙ্গন রোধে এ বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়।

এ সময় কাদের মির্জা বলেন, নোয়াখালীর এসপি কত টাকা খাইছে আল্লাহই জানেন? আল্লাহর গজব তার ওপর পড়বে। আজকে কোম্পানীগঞ্জে সরকারি খাল আমি দখলমুক্ত করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাকে বাধা দিচ্ছে। আর যদি আমাদের একটি ছেলেকে গ্রেফতার করে, আপনারা সবাই ঘর থেকে বেরিয়ে আসবেন। আর ছেড়ে দেওয়া হবে না। এসপি কোম্পানীগঞ্জে যে নির্যাতন চালাচ্ছে তা আর মেনে নিবো না।

তিনি বলেন, যদি আমাদের দাবি মানা না হয় তাহলে আগামী শনিবার বিকাল ৩ টায় কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ, সরকারি মুজিব কলেজ ছাত্রলীগ এবং বসুরহাট পৌরসভা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। পরবর্তীতে আরও কঠিন কর্মসূচি আমরা ঘোষণা করবো। আমরা ইউএনও অফিস ঘেরাও করবো, আমরা ঢাকাতে সাংবাদিক সম্মেলন করবো, অনশন করবো, মানববন্ধন সহ আরও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।

তিনি আরও বলেন, মন্ত্রী বলেছেন ঘরে ঘরে চাকরি দিবেন, ঘরে ঘরে গ্যাস দিবেন, এখন পর্যন্ত আমরা গ্যাস পাই নাই। গুটি কয়েক ছেলে মেয়ে ছাড়া, কারো চাকরি হয় নাই। তাছাড়া এ কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিণ এলাকায় নদী ভাঙ্গনের কবলে পড়ে হাজার হাজার পরিবার নিঃস্ব হয়ে গেছে। তাদের থাকার জায়গা নেই। তাই আজ এখানে মহিলারা একত্রিত হয়েছে আমাদের দাবি আদায়ের জন্য।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply