স্কুলছাত্রী লাভলী মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হয়ে এখন আব্দুল্লাহ

|

লাভলী আক্তার (আব্দুল্লাহ জিসান)। ছবি: সংগৃহীত

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের গোপালপুরে এসএসসি পরীক্ষার্থী লাভলী আক্তার (১৫) মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হয়ে আব্দুল্লাহ জিসান নাম ধারণ করেছে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার মির্জাপুর ইউনিয়নে নঠুরচর পশ্চিমপাড়া গ্রামে।

শুক্রবার (৮ অক্টোবর) সকাল থেকে এ ঘটনা জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া লাভলী আক্তারকে দেখতে প্রতিদিন দূর দূরান্ত থেকে অসংখ্য মানুষ ভিড় করছে তাদের বাড়িতে।

প্রতিবেশীরা জানান, বেশ কয়েক দিন আগেই তার শরীরে পরিবর্তন লক্ষ্য করা যায়।

তার বাবা লাভলু মিয়া জানান, মেয়েটি এবার মির্জাপুর বিএল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেবে। গত বৃহস্পতিবার তিনি তার স্ত্রীর কাছ থেকে বিষয়টি জানতে পারেন। লাভলী তার মাকে প্রথমে বিষয়টি জানায়। শুক্রবার থেকে খবরটি ছড়িয়ে পড়ে। এরপর থেকেই দিনরাত মানুষ ভিড় করছেন তাকে দেখার জন্য। এখন তার শারীরিক গঠন পুরুষের মতো। এছাড়া চেহারাতেও কিছুটা পরিবর্তন এসেছে। ছেলেতে রূপান্তরিত হওয়ার পর তার নাম রাখা হয়েছে আব্দুল্লাহ জিসান।

মেয়ে থেকে ছেলে বনে যাওয়া লাভলী আক্তার জানায়, সে চার-পাঁচ মাস আগে থেকেই এমন কিছু ঘটছে বলে আন্দাজ করতে পারে। কিন্তু লজ্জায় তখন কিছু বলতে পারেনি।

তার মা পারভিন আক্তার জানান, ছয় মাস আগে লাভলী আক্তারের বিয়ে ঠিক হয়। বিয়ে করতে রাজী না হয়ে তার রূপান্তরিত হওয়ার ঘটনাটি বলে। প্রথমে তিনি বিশ্বাস করেননি। পরে সবকিছু দেখে শুনে বিশ্বাস করেন।

তিনি আরও বলেন, আল্লাহ তাকে মেয়ে থেকে ছেলে বানিয়ে দিয়েছেন। আগে আমাদের ২ মেয়ে ছিল। এখন ১ ছেলে ও ১ মেয়ে হওয়ায় আমরা খুশি।

এ বিষয়ে গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজি বলেন, লাভলী আক্তার আগামীকাল রোববার হাসপাতালে আসার কথা রয়েছে। হাসপাতালে আসার পর পরীক্ষা-নিরীক্ষা করে বোঝা যাবে আসলে কি ঘটেছে। তবে, মাঝে-মধ্যেই এ ধরনের ঘটনা ঘটে। এটা সাধারণত হরমোন পরিবর্তনের কারণে ঘটে থাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply