সম্পত্তি ছড়ালো ১০০ বিলিয়ন ডলার, ইলন-বেজোসের সমকক্ষ এবার ভারতের মুকেশ আম্বানি

|

ছবি: সংগৃহীত।

এরই মধ্যে এশিয়ার ধনীতম ব্যক্তির স্থান দখল করেছেন ভারতের মুকেশ আম্বানি। এবারে আরও একধাপ এগিয়ে সামিল হলেন জেফ বেজোস ও ইলন মাস্কের মতো বিশ্বের শীর্ষস্থানীয় ধনকুবেরদের ১০০ বিলিয়ন ডলারের ক্লাবে। শুক্রবার (৮ অক্টোবর) এ তথ্য প্রকাশ করেছে ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেস্ক।

ব্লুমবার্গের হিসেব অনুযায়ী এই মুহূর্তে মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ১০০.৬ বিলিয়ন ডলার। যদিও করোনার মধ্যে মুকেশের সম্পত্তি আরও ফুলে ফেঁপে উঠছে বলে জানা গিয়েছিল। ব্লুমবার্গের হিসেব বলছে, চলতি বছর এই ধনকুবেরের সম্পত্তি বেড়েছে ২৩.৮ বিলিয়ন ডলার।

উল্লেখ্য, মুকেশ আম্বানি ২০০৫ সালে বাবার বাণিজ্য সাম্রাজ্যে পা রাখেন। তিনিই সংস্থার ব্যবসার ক্ষেত্রকে বাড়িয়ে প্রযুক্তি, ই-কমার্সের সাথে যুক্ত করেন। ২০১৬ সালে টেলিকমিউনিকেশনের দুনিয়ায় কার্যত বিপ্লব এনে দেয় তার প্রতিষ্ঠান জিও। শুধু জিও থেকেই গত বছর ২৭ বিলিয়ন ডলার আয় করেছে আম্বানির সংস্থা।

মূলত, মুকেশ আম্বানির সম্পদের পরিমাণ বাড়ার পেছনে অন্যতম কারণ হলো, নতুন নতুন ক্ষেত্রে বিনিয়োগ। গত জুনেই তার সংস্থা পুনর্ব্যবহারযোগ্য শক্তি নিয়ে কাজ শুরু করেছে। তিন বছরের জন্য ওই খাতে ১০ লক্ষ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছেন তিনি। আর নতুন নতুন ক্ষেত্রের সাথে যুক্ত হওয়ার কারণেই আজ ১০০ বিলিয়ন ডলারের ক্লাবে প্রবেশ করেছেন এই ধনকুবের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply