আরিয়ান কাণ্ডের জেরে শিশু শিক্ষার বিজ্ঞাপন থেকে বাতিল শাহরুখ

|

ছবি: সংগৃহীত।

আরিয়ান কাণ্ডের জেরে অনলাইন শিক্ষাদানের একটি নামী সংস্থার বিজ্ঞাপন থেকে শাহরুখ খানকে সরিয়ে দেয়ার দাবি জোরালো হচ্ছিলো। শেষমেশ শাহরুখকে সরিয়ে দিলো সংস্থাটি। শাহরুখকে দিয়ে করানো সব বিজ্ঞাপনও বন্ধ করে দেয়া হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইকনমিক টাইমসে প্রকাশিত একটি রিপোর্টে এমনই দাবি করা হয়েছে।

ছেলে আরিয়ান মাদক কাণ্ডে জড়িয়ে পড়ার পর থেকে শাহরুখের সাথে সমালোচনার মুখে পড়তে হয়েছে অনলাইন শিক্ষাদানকারী ওই নামী সংস্থাকেও। ঘটনাচক্রে এই সংস্থার হয়ে শিশুদের শিক্ষা সংক্রান্ত বিজ্ঞাপন করেছেন শাহরুখ। নেটমাধ্যমে এই বিজ্ঞাপন নিয়ে শাহরুখকে জড়িয়ে একের পর এক বিতর্ক সামনে আসছিলো।

কেউ কেউ বলেছেন, নিজের ছেলে যেখানে উচ্ছন্নে যাচ্ছে, তখন তার মুখে শিশুদের শিক্ষা নিয়ে পরামর্শ মানায় না। অবিলম্বে অভিনেতাকে বিজ্ঞাপন থেকে সরানোরও দাবি ওঠে। ফলে ওই সংস্থার উপর ক্রমে চাপ বাড়তে থাকে। শেষমেশ শাহরুখের বিজ্ঞাপন বন্ধই করে দিলো তারা।

সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও শাহরুখ। বিজ্ঞাপন বন্ধ করে দিলেও তাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর রাখা হয়েছে কি না তা নিয়েও জল্পনা তুঙ্গে।

এর আগে, ২০১৭-তে অনলাইনে শিক্ষাদানকারী ওই সংস্থার সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি হয় শাহরুখের। তারপর থেকেই ওই সংস্থার আয় বিপুল বেড়েছে। এই সংস্থার বিজ্ঞাপনের জন্য মোটা টাকা চুক্তি হয়েছিল শাহরুখের। শুধু এই সংস্থাই নয়, আরও বেশ কয়েকটি সংস্থার মুখ হিসেবেও রয়েছেন তিনি। এখন দেখার সেই সব সংস্থাগুলিও একই পদক্ষেপ করে কি না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply