ব্যালন ডি’অরে মেসির ভোট পাবেন নেইমার ও এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

এ বছরের ব্যালন ডি’অরের দৌড়ে তিনি নিজেই ফেভারিট, কিন্তু ভোট দেবেন ক্লাব সতীর্থ নেইমার ও এমবাপ্পেকে। এমনটাই জানালেন পিএসজির আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

করোনা মহামারির কারণে এক বছর বন্ধ থাকার পর আবার ফিরছে ব্যালন ডি’অর পুরস্কার। মর্যাদাপূর্ণ এই পুরস্কারটি দেয়া হয় পূর্ববর্তী ক্যালেন্ডার ইয়ারে ফুটবলারদের পারফরমেন্সের ভিত্তিতে। গত শুক্রবার (৮ অক্টোবর) প্রকাশিত হয় ব্যালন ডি’অরের জন্য মনোনীত ৩০ ফুটবলারের নাম। যেখানে পিএসজিরই আছে ৪ ফুটবলারের নাম- মেসি, নেইমার, এমবাপ্পে ও ডোনারামা।

৩৪ বছর বয়সী লিওনেল মেসি ফেভারিট হিসেবে এবারও আছেন এই তালিকায়। হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে রবার্ট লেভান্ডভস্কি ও জর্জিনিওর সাথে। তবে মেসি জানিয়েছেন, তার ভোট পেতে যাচ্ছেন নতুন দুই সতীর্থ নেইমার ও এমবাপ্পে। ফরাসি সংবাদমাধ্যম লে’কিপকে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেন, আমার ক্লাবেই এমন দুজন খেলোয়াড় আছেন যারা সেরা হওয়ার যোগ্য। তারা হলেন নেইমার ও এমবাপ্পে।

রবার্ট লেভান্ডভস্কি ও করিম বেনজেমার প্রশংসা করেছেন মেসি।
ছবি: সংগৃহীত

এর সাথে সাথে লেভান্ডভস্কি ও বেনজেমার কথাও বলেন রেকর্ড ৬ বারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি। তিনি বলেন, ব্যক্তিগতভাবে দুর্দান্ত মৌসুম কাটিয়েছে লেভান্ডভস্কি ও বেনজেমা। তবে কে জিতবে সেটা বলা কঠিন। কারণ, দিনশেষে ট্রফির মূল্যই বেশি বলে বিবেচিত হয়। সম্মিলিত সাফল্য যেমন ইউরো, চ্যাম্পিয়ন্স লিগ, কোপা আমেরিকার শিরোপার মূল্যায়ন করা হয় এই শিরোপার ক্ষেত্রে।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply